রক্তের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি বিল ক্লিনটন

Share Now..

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ইরভিনের একটি হাসপাতালে রক্তের সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি সেখানে ভর্তি হন বলে আজ শুক্রবার (১৫ অক্টোবর) খবর প্রকাশ করেছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।

এক মুখপাত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালে ভর্তি হলেও জনাব ক্লিনটনের সংক্রমণ করোনাভাইরাস সংক্রান্ত নয়। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে বেশ ভালো সাড়া দিচ্ছেন তিনি।

এক টুইট বার্তায় বিল ক্লিনটনের মুখপাত্র অ্যাঞ্জেল উরেনা জানিয়েছেন, সংক্রমণ নিয়ে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন হাসপাতালে ভর্তি হলেও রোগটি করোনা সংশ্লিষ্ট নয়।

তিনি আরও জানান, ‘বিল ক্লিনটন ক্রমশ সুস্থ হয়ে উঠছেন এবং তিনি মানসিকভাবে প্রফুল্ল আছেন। যারা তার সেবাযত্ন করছেন সেই সব চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের কাছে ভীষণভাবে কৃতজ্ঞ।’

সিএনএন জানিয়েছে, ৭৫ বছর বয়সী সাবেক প্রেসিডেন্ট ক্লান্ত বোধ করার পর হাসপাতালে যান। সেখানে গেলে তার শরীরে রক্ত প্রবাহের সংক্রমণ সেপসিস ধরা পড়ে। চিকিৎসকদের বিশ্বাস, মূত্রনালীর সংক্রমণ হিসেবে শুরু হয়েছিল।

এক বিবৃতিতে ক্লিনটনের চিকিৎসক আলপেশ আমিন ও লিসা বারডাক জানান, ‘তাকে নিবিড় পর্যবেক্ষণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং আইভি এন্টিবায়োটিক ও তরল দেওয়া হয়েছে।

আরও পর্যবেক্ষণের জন্য জনাব ক্লিনটনকে হাসপাতালে রাখা হবে। দুই দিন চিকিৎসার পর, তার শ্বেত রক্তকণিকার সংখ্যা হ্রাস পাচ্ছে। পাশাপাশি অ্যান্টিবায়োটিকগুলোতে তিনি ভাল সাড়া দিচ্ছেন। শিগগিরই বাড়ি নিয়ে যেতে পারবো বলে আমরা আশা করছি।

Leave a Reply

Your email address will not be published.