রাঙ্গুনিয়ায় দখলদারদের হামলার ঘটনায় ২ নারীসহ গ্রেফতার ৪

Share Now..

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কোদালা বন বিটে শেখ রাসেল এভিয়ারী এন্ড ইকো পার্ক এলাকায় অবৈধভাবে ঘর নির্মাণে বাধা দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগ ও দখলকারীদের সশস্ত্র হামলায় রাঙ্গুনিয়া বন রেঞ্জ কর্মকর্তাসহ ১৫ বনকর্মী আহত হয়েছে। এছাড়া সংঘর্ষে প্রতিপক্ষের নারীসহ আহত হয় ১২ জন। এঘটনা পুলিশ তাৎক্ষনিকভাবে দুই নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে। সোমবার (৩১ মে) সকাল ১১ টার দিকে এভিয়ারী পার্কের জঙ্গল দক্ষিণ নিশ্চিন্তাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় বনের জায়গায় বসবাসকারীরা পাল্টা অভিযোগ করে জানান, বনকর্মীরা অতর্কিতভাবে এসে ঘর ভেঙ্গে দেয়ার সময় তাদের উপর অমানবিক নির্যাতন করে। স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন অভিযোগ করেন, বন কর্মকর্তা ও বনকর্মীদের ম্যানেজ করে দীর্ঘদিন ধরে বন বিভাগের জায়গায় ঘর নির্মাণ করে কয়েকটি পরিবার অবাধে বসবাস
করে আসছিল। অতর্কিতভাবে তাদের উচ্ছেদ করতে আসায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কোদালা বন বিট কর্মকর্তা হাসানুজ্জামান জানান, সরকার দলের স্থানীয় কতিপয় নেতাকর্মী প্রভাব বিস্তার করে এভিয়ারী পার্ক এলাকায় বন বিভাগের জায়গা জবর দখল করে আসছে। তারা সেখানে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিল। বাধা উপেক্ষা করে পার্কের জায়গায় গত কয়েকদিনে অবৈধভাবে ৩ টি ঘর নির্মাণ করা হয়। সকালে রাঙ্গুনিয়া বন রেঞ্জের কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা ওই ঘর ভেঙ্গে দিতে গেলে মঈনউদ্দির মঈনু, মোহাম্মদ সেলিম, আনোয়ার হোসেন, মোহাম্মদ সফিসহ ৩০/৩৫ জনের আওয়ামী লীগ নেতাকর্মী সন্ত্রাসীদল অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর আক্রমণ করে। ধারালো দা, কিরিজ ও লাঠিসোটা দিয়ে কুপিয়ে এবং বেধরক আঘাত করেছে।

Leave a Reply

Your email address will not be published.