রুট-মালান জুটিতে তৃতীয় দিনেই ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড

Share Now..

পুরো দুই দিন এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। সফরকারী ইংল্যান্ডকে কোনো সেশনেই দাঁড়াতে দেয়নি তারা। অথচ তৃতীয় দিনে এসে ম্যাচে ফিরে এলো ইংল্যান্ড এবং বেশ ভালোভাবেই। একেই সম্ভবত অ্যাশেজ ও টেস্ট ক্রিকেটের আসল সৌন্দর্য্য বলে। নয়তো তৃতীয় দিন শেষে কীভাবে সমান অবস্থানে থাকে উভয় দল।

ব্রিসবেনের গ্যাবায় চলছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও সফরকারী ইংল্যান্ডের মধ্যকার ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। এরই মধ্যে তিন দিনের খেলা শেষ হয়েছে। তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২২০ রান। তারা এখনো স্বাগতিকদের থেকে ৫৮ রানে পিছিয়ে আছে। ৮০ রানে ব্যাট করছেন ডেভিড মালান ও ৮৬ রানে অপরাজিত ইংলিশ অধিনায়ক জো রুট। চতুর্থ দিন তারা আবারও ব্যাট করতে নামবেন। নিশ্চিতভাবেই অজিদের সামনে বড় লক্ষ্য দাঁড় করাতে চাইবে তারা।
এদিন, সকালে আগের দিনের করা ৩৪৩ রান ও হাতে ৩ উইকেট রেখে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৪২৫ রানে গিয়ে শেষ হয় তাদের প্রথম ইনিংস। শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১৪৮ বলে ১৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলে যান ট্রাভিস হেড। তার উইলোতে ছিল ১৪টি চার ও ৪টি ছয়ের মার। এছাড়া ডেভিড ওয়ার্নার ৯৪, মার্নাশ লাবুশানে ৭৪ ও মিচেল স্টার্ক করেন ৩৫ রান।

Leave a Reply

Your email address will not be published.