রুশ শহরে সিরিজ বিস্ফোরণ

Share Now..

ইউক্রেন সীমান্ত ঘেঁষা রাশিয়ার বেলগোরোড শহরে সিরিজ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। বুধবার (২৭ এপ্রিল) দিনের শুরুতেই এসব বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া পোস্টে আঞ্চলিক গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভও বিস্ফোরণের কথা জানিয়েছেন। তিনি জানান, বুধবার স্থানীয় সময় ভোর ৩টা ৩৫ মিনিটের দিকে বিস্ফোরণের শব্দে তার ঘুম ভাঙ্গে। টেলিগ্রামে এই পোস্ট লেখার সময়ও বিকট শব্দে তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পান তিনি।

প্রাথমিকভাবে একটি গোলাবারুদ গুদামে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ। তবে কোনও বেসামরিক নাগরিকের হতাহতের খবর পাওয়া যায়নি।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে বেলগোরোড অঞ্চলে গোলাবর্ষণ, বিস্ফোরণ নতুন নয়। দুই দিন আগেই ইউক্রেনের বিরুদ্ধে অঞ্চলটিতে গোলাবর্ষণের অভিযোগ করে রাশিয়া।
দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাসের খবরে বলা হয়, ইউক্রেন সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলের একটি গ্রামে সীমান্তের ওপার থেকে গোলাবর্ষণ করা হয়েছে। একটি ক্ষেপণাস্ত্র মাঠে এসে পড়লেও কোনও হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এর আগেও ইউক্রেনের বিরুদ্ধে অঞ্চলটিতে হামলা চালানোর অভিযোগ উঠেছিল। সর্বশেষ বুধবার ফের অঞ্চলটিতে সিরিজ বিস্ফোরণের কথা জানান স্থানীয় গভর্নর।

Leave a Reply

Your email address will not be published.