লকডাউনের প্রথম দিনে পাল্টে গেছে কোটচাঁদপুরের চিত্র

Share Now..

কোটচাঁদপুর প্রতিনিধি

দেশে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বাড়ায়।করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। যা আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত অব্যাহত থাকবে। সরকার ঘোষিত সাতদিনের কঠোর এই লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার সকাল থেকেই পাল্টে গেছে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার চিত্র।

উপজেলায় পুলিশ, সেনাবাহিনী, বিজিবি দলের সদস্যদের উপস্থিতি লক্ষ করা যায়।
লকডাউনের প্রথম দিন থেকেই মেনে চলা হয়েছে স্বাস্থ্যবিধি ও সরকারি সকল নির্দেশনা। রাস্তায় মোড়ে মোড়ে ছিল পুলিশের চেকপোস্ট ও টহল।এছাড়াও সচেতন নাগরিকদের মধ্যে করোনা সচেতনতা থাকায় বাসা-বাড়ি থেকে খুব কম বের হয়েছেন তারা। তবে নিম্ন আয়ের মানুষদের ভোগান্তির শেষ ছিল না। করোনা রোধে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন ঘোষণা করায় আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি ও সকাল থেকে গুড়ি গুড়ি বৃৃষ্টি কারণে কাউকে ঘর থেকে বের হতে দেখা যায়নি। বিধি-নিষেধের আওতামুক্ত কিছু ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ব্যবসাপ্রতিষ্ঠান ও দূরপাল্লাসহ সব ধরণের যানবাহন।সাধারণ মানুষের জীবনযাপনও অনেকটা নিয়ন্ত্রিত ভাবে চলছিল। ফলে উপজেলার বিভিন্ন রাস্তা জনশূন্য ছিল। বিশেষ প্রয়োজনে যারা বেরিয়েছেন তারা সুরক্ষা সামগ্রী ব্যবহার করেছেন। মানুষকে সচেতন করার বিষয়ে কোনো ত্রুটি রাখা হচ্ছে না।
তবে করোনা ভাইরাসের সংক্রমণের সরকারি নির্দেশ বাস্তবায়নে উপজেলার প্রবেশপথসহ বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশি চেকপোস্ট বসানো হয়েছে। তবে জরুরি সেবা, পণ্যবাহী যানবহন চলাচল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *