‘লিচু খাওয়া’র পর অসুস্থ ৬ শিশু হাসপাতালে

Share Now..


দিনাজপুরের বিরামপুর পৌর এলাকার গড়েরপাড় দারুস সালাম সালাফিয়া বালিকা মাদ্রাসার ছয় শিশু ‘লিচু খাওয়া’র পর পেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে মাদ্রাসার কতৃপক্ষ। মঙ্গলবার (২৩ মে) সকালে অসুস্থ শিশুদের বিরামপুর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক জানিয়েছে, শিশুরা শঙ্কামুক্ত হলেও তাদেরকে হাসপাতালের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

অসুস্থ শিশুরা হলো ফারিয়া, আলিফা, নাজনীন, নামিশা, রাফিয়া ও ছায়মা। তারা মাদ্রাসার কওমী চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

দারুস সালাম সালাফিয়া বালিকা মাদ্রাসার পরিচালক আবু তাহের জানান, ওই মাদ্রাসায় কওমী শ্রেণিতে ৩০ জন বালিকা শিশু রয়েছে এবং তাদের মধ্যে ২৫ জন মাদ্রাসার আবাসিকে থেকে লেখাপড়া করে। সোমবার সন্ধ্যায় (২২ মে) শিশুরা লিচু খেয়েছিল। এরই প্রতিক্রিয়ায় মঙ্গলবার সকালে আবাসিকের আবাসিকের ছয় শিশু ফারিয়া, আলিফা, নাজনীন, নামিশা, রাফিয়া ও ছায়মা

পেট ব্যাথা ও মাথা ঘোরানো উপসর্গে আক্রান্ত হয়ে পড়ে। তাদেরকে দ্রুত বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল ইফরান জানান, লিচু থেকে সৃষ্ট প্রতিক্রিয়ায় তারা আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ভর্তির সঙ্গে সঙ্গে শিশুদের স্যালাইন ও চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা শঙ্কামুক্ত হলেও তাদেরকে হাসপাতালে চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

2 thoughts on “‘লিচু খাওয়া’র পর অসুস্থ ৬ শিশু হাসপাতালে

  • March 18, 2024 at 4:07 pm
    Permalink

    Откройте двери к безопасной и верной услуге эвакуирования с Minsk-Evakuatori! Мы рядом! Вызвать эвакуатор на Minsk-evakuatori – это ваш достоверный партнер в случае критических ситуаций на дороге, гарантируя быстрое и профессиональное эвакуирование вашего машины. В Minsk-Evakuatori вы найдете опытнейших экспертов, готовых помочь в любой ситуации, обеспечивая безопасный перевозку вашего автомобиля к месту назначения. Доверьте нам заботу о вашем транспортном средстве – Minsk-Evakuatori всегда рядом, чтобы предоставить вам помощь на дороге по Минску и городам РБ.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *