লিটন-মুশফিকের ওপর আস্থা রাখছেন রিয়াদ

Share Now..

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের সবচেয়ে বড় চিন্তার কারণ সম্ভবত অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও ওপেনার লিটন দাসের অফফর্ম। তবে সৌভাগ্যক্রমে সুপার টুয়েলভে যেতে তা খুব একটা প্রভাব ফেলেনি। কিন্তু মূল পর্বে সব বাঘা বাঘা প্রতিপক্ষের মুখোমুখি হবে টাইগাররা। তখন নির্ভরযোগ্য এই দুই ব্যাটারের অফফর্ম চিন্তার কারণ হতেও পারে।

বিশেষ করে দীর্ঘদিন ধরেই ক্রিকেটের ক্ষুদ্রতম এই সংস্করণে ব্যাট হাসছে না মুশফিকুর রহিমের। বিশ্বকাপে এসেও সেই ধারাবাহিকতা বজায় রয়েছে। প্রথম রাউন্ডের তিনটি ম্যাচেই তার আউট সবার কাছে দৃষ্টিকটু লেগেছে। একই কথা প্রযোজ্য লিটন দাসের ক্ষেত্রে। যদিও পাপুয়া নিউগিনির বিপক্ষে ২৭ রান করেছেন। কিন্তু তার এই রান টাইগার সমর্থক ও সমালোচকদের ঠিক সন্তুষ্ট করতে পারছে না।
তাদের রান খরা দলের ব্যাটিং অর্ডারেও খারাপ প্রভাব ফেলছে। শুরুতেই দলকে চাপে ফেলে দিচ্ছে। এমতাবস্থায় বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে এ নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা।

জবাবে তিনি বলেন, ‘লিটনের সামর্থ্য সম্পর্কে আমরা সবাই জানি। তাই তার ওপর থেকে আমরা আস্থা সরাচ্ছি না, দল হিসেবে ওর পাশে আছি। ওর যে স্কিল, তা বিশ্বকাপের মতো বড় পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট। প্রতিদিন সে কষ্ট করছে।’

একই কথা বলেছেন মুশফিকুর রহিম সম্পর্কেও। অর্থাৎ এখনই তাদেরকে একাদশের বাইরে রাখার পক্ষে নন বাংলাদেশ অধিনায়ক। দু’জনকেই আরও সুযোগ দেওয়ার পক্ষে।

Leave a Reply

Your email address will not be published.