লুকাকুর জোড়ায় চেলসির ৬০০

Share Now..


স্ট্যামফোর্ড ব্রিজে গোল করার স্বপ্ন ১১ বছর বয়সেই বুনেছিলেন রোমেলু লুকাকু। ১৭ বছর পর সেই স্বপ্ন পূরণ করলেন এই বেলজিয়ান ফরোয়ার্ড। অ্যাস্টন ভিলার বিপক্ষে জোড়া গোল করে ঘরের মাটিতে চেলসিকেও এনে দিয়েছেন ৩-০ ব্যবধানের দারুণ জয়। তাতে লিগ ইতিহাসে ৬০০তম জয়ের মাইলফলক স্পর্শ করে দ্য ব্লুরা। ৬৯০ জয় নিয়ে একমাত্র ম্যানচেস্টার ইউনাইটেডই তাদের থেকে এগিয়ে।তিন গোলের ম্যাচে শুরু ও শেষটা করেন লুকাকু। মাঝখানে স্কোরশিটে নাম লেখান মাতেও কোভাচিচ। স্বপ্ন পূরণের এই ম্যাচ শেষে লুকাকু, ‘১১ বছর বয়স থেকেই এই স্বপ্ন দেখতে থাকি আমি। এই মুহূর্তের জন্য প্রচুর পরিশ্রম করেছি। জয় নিয়ে আমি খুবই খুশি। আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এটি। ম্যাচের প্রথম মিনিট থেকেই জয়ের ইচ্ছা দেখিয়েছি আমরা।’

স্লাইড দিয়ে আর গোল উদ্যাপন করবেন না লুকাকু। ১৫ মিনিটে প্রথম গোলের পর মাঠে স্লাইড দিতে গিয়ে পা মাটির সঙ্গে আটকে যায় তার। তাই আর কখনোই গোলের উদ্যাপন স্লাইড দিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

লুকাকুর মতোই জোড়া গোল করে প্রিমিয়ার লিগের নিজের দ্বিতীয় অভিষেক রাঙিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু তার চলে যাওয়ার অভাব বেশ ভালো ভাবেই টের পাচ্ছে ইতালিয়ান ক্লাব জুভেন্তাস। নাপোলির কাছে হেরেছে ২-১ ব্যবধানে। গত ৫২ মৌসুমে এনিয়ে দ্বিতীয় বারের মতো সিরি আয় প্রথম তিন ম্যাচে জয়হীন থাকল তুরিনের বুড়িরা।
এদিকে বুন্দেসলিগায় লাইপজিগকে ৪-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচে এক গোল ও এক অ্যাসিস্ট করে নজর কেড়েছেন জামাল মুসিয়ালা। অন্যদিকে লা লিগায় এসপানিওলকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *