লুকাকুর দাপটে বেলজিয়ামের বড় জয়

Share Now..

ফিফা র‌্যাংকিংয়ে বিশ্বের নাম্বার ওয়ান দল বেলজিয়ামের কাছে পাত্তাই পেলো না ৩৮তম স্থানে থাকা রাশিয়া। ঘরের মাঠে খেলেও কোনো সুবিধা আদায় করতে পারেনি তারা। মাঠে দু’দলের শক্তিমত্তার ব্যবধান স্পষ্ট। ফলে ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে ৩-০ ব্যবধানে হারতে হয়েছে রুশদের।

সেইন্ট পিটার্সবার্গের ক্রেসতভস্কি স্টেডিয়ামে টুর্নামেন্টের ‌‘বি’ গ্রুপের ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে শক্তিশালী বেলজিয়াম। দুটি গোল করেছেন তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু এবং অন্য গোলটি করেছেন থমাস মুনিয়ের।
ম্যাচের ১০মিনিটেই লুকাকুর গোলে এগিয়ে যায় বেলজিয়াম। বক্সের মধ্য থেকে নেয়া বাঁ পায়ের শটটি ডানদিকের কর্নার দিয়ে জালে ঢুকতে সময় নেয়নি। গোলটি তিনি উৎসর্গ করেছেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনকে। যিনি মাঠের মধ্যেই জ্ঞান হারিয়ে ফেলেন। দু’জনই ইন্টারে মিলানের সতীর্থ।ম্যাচের ৩০ মিনিটে থমাস মুনিয়েরের সৌজন্যে ব্যবধান দ্বিগুণ করে বেলজিয়াম। ৩৪ মিনিটে বাঁ পায়ের শটে রুশ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। দ্বিতীয়ার্ধে রাশিয়া নিজেদের কিছুটা গুছিয়ে নিয়ে বেশ কয়েকটি আক্রমণও করে। কিন্তু কোনোটাই জাল ভেদ করতে পারেনি। ম্যাচের শেষ মুহূর্তে আবারও লুকাকুর গোলো জয় নিশ্চিত করে রবার্তো মার্টিনেজের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *