শতভাগ টিকা নিশ্চিত হলে ২৭ সেপ্টেম্বরের পরে খুলবে ইবি

Share Now..


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি-
শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত হলে আগামী ২৭ সেপ্টেম্বরের পর খুলবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ৩ টায় ভিসি বাংলোতে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কিছু নিদের্শনা দেওয়া হয়েছে। নিদের্শনার পর তাৎক্ষণিক সাংবাদিক সম্মেলন ডেকে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, ‘এক ডোজ হলেও শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করে ২৭ সেপ্টেম্বরের পর বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। টিকা নিশ্চিত হলে দ্রুততম সময়ে সিন্ডিকেট বা একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ^বিদ্যালয় খোলার ব্যবস্থা করা হবে।’

তিনি বলেন, ‘যেসব শিক্ষার্থী এখনো প্রথমডোজ টিকা গ্রহণ করেনি, তারা আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে এনআইডি দিয়ে সুরক্ষা অ্যাপে আবেদন করবে। যাদের এনআইডি কার্ড নেই তারা জন্মনিবন্ধন নম্বর দিয়ে ইউজিসির তৈরি বিশেষ অ্যাপে নিবন্ধন করবে। এরপর শিক্ষার্থীরা সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারবে। আগামী ২ দিনের মধ্যে ইউজিসি অ্যাপ তৈরী করবে। নিবন্ধনের পর মেসেজ না আসলেও সংশ্লিষ্ট কেন্দ্রে কার্ড নিয়ে গেলে টিকা গ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা।
এরপরেও টিকা নিতে জটিলতার সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে টিকা দেয়ার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, জনসংযোগ অফিস প্রধান আতাউল হক, ইবি প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.