‘শান্তি মলম ১০ টাকা’

Share Now..

গল্পের বাইরের গল্প নিয়ে নাটক নির্মাণ করে সবসময়ই প্রশংসিত হিমু আকরাম। অদ্ভুত আর মজার সব চরিত্র উঠে আসে তার নাটকে। প্রায় দেড় বছর বিরতির পর যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসে এবারও তার ব্যতিক্রম ঘটছে না বলে জানান হিমু আকরাম। কারণ প্রচারে আসছে তার গল্প-চিত্রনাট্য-পরিচালনায় নতুন সিরিজ ‘শান্তি মলম ১০ টাকা’।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় আরও অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, ডাক্তার এজাজ, সিদ্দিকুর রহমান, আরফান আহমেদ, প্রাণ রায়, মুকিত জাকারিয়া, ফারুক আহমেদ, আমিন আজাদ, উর্মিলা শ্রাবন্তী কর, তানজিকা আমিন, মুনিরা মিঠু, তাহমিনা সুলতানা মৌ, হোসনেয়ারা পুতুল প্রমুখ।

নাটকের গল্পে আছে, অভিরামপুর গ্রাম আর বিচিত্র কিছু পেশার মানুষ। এর অন্যতম চরিত্র কুব্বত আলী। যিনি বানর দিয়ে মানুষের হাত গণনা করেন। বানরের নাম মিস্টার দুলাল! গ্রামের বিভিন্ন শালিস-দরবারেও দুলালকে রাখা হয় অপরাধী ধরার জন্য।

কুব্বতের সহকারীর নাম ব্যাটারি। সাইজে ছোট বলেই তার এমন নাম। ভবিষ্যতে মিস্টার দুলালের মতোই একটি বানরের মালিক হওয়ার স্বপ্ন নিয়ে কুব্বতের সঙ্গে দিন কাটায় ব্যাটারি।

সালাহউদ্দিন লাভলু বলেন, ‘ধারাবাহিক নাটকে অভিনয় করতে চাই না আমি। কারণ গল্প থাকে না। কিন্তু হিমুর গল্পের কুব্বত চরিত্রটি আমার ভালো লেগেছে। ব্যতিক্রম চরিত্র। বানর নিয়ে গ্রামে গ্রামে ঘুরে বেড়াই আমি। বানর দিয়ে বিচার শালিসও করি। চরিত্রটায় নতুনত্ব আছে।’

নির্মাতা হিমু আকরাম বলেন, ‘অশান্তিতে থাকা কিছু মানুষকে নিয়েই এই গল্প। যাদের অশান্তির লাইন থেকে শান্তির লাইনে আনতে চেয়েছি। গ্রামের বিচিত্র পেশার মানুষদের বেঁধেছি একই সুতোয়। এবং এটা আমাদের চেনা গল্প। পাশের বাড়ির মানুষের মতো!’

Leave a Reply

Your email address will not be published.