শেষ টেস্ট খেলছেন মাহমুদউল্লাহ!

Share Now..

দীর্ঘ ১৭ মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের মাধ্যমে টেস্ট ক্রিকেটে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের ফেরাটাকে দারুণভাবে রাঙিয়েছেন। দলের বিপদের মুখে খেলেছেন ১৫০ রানের হার না মানা ইনিংস। তবে ম্যাচ শেষ হতে না হতেই জানিয়ে দিয়েছেন, আন্তর্জাতিক অঙ্গনে এটিই হতে যাচ্ছে তার শেষ টেস্ট ম্যাচ!

কারণটা অবশ্য মুখে কেউ না বললেও, সবার কাছেই পরিষ্কার। দেশের অন্যতম সেরা এই ক্রিকেটারকে বিভিন্ন সময়েই অবহেলার পাত্র হতে হয়েছে। টেস্ট থেকে বাদ পড়েছেন অনেকবার। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্টে খেলানো হয়নি দেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবের একজন রিয়াদকে। তৎকালীন কোচ চন্ডিকা হাথুরুসিংহে তাকে টেস্ট থেকে বাদ দেন।

হাথুরুর বিদায়ের পর আবারো টেস্টে ফেরেন তিনি। হাঁকান ৩ সেঞ্চুরি। তবে গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্টে বাজে পারফরম্যান্সের পর আবারো দল থেকে বাদ পড়েন তিনি।

এরপর ১৭ মাসে বাংলাদেশ শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের বিপক্ষে বেশ কয়েকটি টেস্ট খেললেও, রাখা হয়নি মাহমুদউল্লাহকে। এবার শুরুতে দলে না রাখলেও, তামিম ইকবাল ইনজুরিতে থাকায় সফরে যাওয়ার আগমুহুর্তে রিয়াদকে টেস্ট দলের অন্তর্ভুক্ত করা হয়। মাঠে নেমে রিয়াদ নিজের সামর্থ্যের জানান দিলেও, ধারণা করা হচ্ছে, অভিমান থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, শুক্রবার সকালে টিম ম্যানেজমেন্টকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন রিয়াদ। ম্যাচ শেষেই হয়তো আনুষ্ঠানিকভাবে এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেবেন তিনি।

তবে জানা গেছে, সীমিত পরিসরের ক্রিকেট চালিয়ে যাবেন রিয়াদ। বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *