শৈলকুপায় ভেজাল ভেটেনারী ঔষধ উৎপাদন করায় মোবাইল কোর্টে জরিমানা

Share Now..

শৈলকুপা(ঝিনাইদহ) প্রতিনিধি ঃ

ঝিনাইদহের শৈলকুপায় ভেজাল ভেটেনারী ঔষধ উৎপাদন করায় মোবাইল কোর্টে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার রাত ১০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে সারুটিয়া ইউনিয়নের ব্রম্মপুর গ্রামের গোলাম সরোয়ারের ছেলে আলমগীর হোসেনের নিজ বাড়িতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযুক্ত আলমগীর রোবেক্স ফার্মার জাইমো প্লাস ঔষধটি নকল করে ভেজাল উপাদান দিয়ে উৎপাদন ও বাজারজাতকরন করছিল।

অভিযুক্তের বাড়িতে ঔষধ তৈরির মেশিন, ভেজাল কাচামাল ও ফাকা প্যাকেট পাওয়া যায়। সে অপরাধ স্বীকার করে নেওয়ায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বনি আমিন মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০এর ৪ ও ১২ ধারায় অপরাধ করায় ২০ ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০০০০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। । এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মামুন খান। আরো উপস্থিত ছিলেন উপজেলা ভুমি অফিস, উপজেলা প্রানী সম্পদ অফিস ও শৈলকুপা থানার সদস্যবৃন্দ।অভিযুক্ত ব্যক্তির নিকট হতে মালামাল জব্দ করা হয় ও কাচামাল বিনষ্ট করা হয়।
এব্যাপারে বনি আমিন বলেন,শৈলকুপার ব্রম্মপুর গ্রামে রোবেক্স ফার্মার জাইমো প্লাস নামের ভেজাল গো মেডিসিন উৎপাদন করায় মৎস্য ও পশুসম্পদ আইনে আলমগীর নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.