শোক দিবস উপলক্ষ্যে শেখ হাসিনা হলে ইবি ছাত্রলীগের আলোচনা সভা

Share Now..

ইবি প্রতিনিধি:
জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (৯ আগস্ট) রাত ৮টায় দেশরত্ন শেখ হাসিনা হলে এ আয়োজন করে তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম। এছাড়াও হলের শতাধিক ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, ‘আজ আমার হাতে গড়া সংগঠনের নতুন মুখগুলো দেখে খুব আনন্দ হচ্ছে। আমি বিশ্বাস করি, এইসব নবীন মুখগুলো দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।’

এসময় ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, একসময় এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ভর্তি হতো না। হিন্দু শিক্ষার্থী ভর্তির কোন সুযোগ ছিল না। মেয়েদের কোন স্বাধীনতা ছিল না। মেয়েদের প্রগতিশীলতা চর্চারও কোন সুযোগ ছিল না। এখন তোমরা স্বাচ্ছন্দে পড়াশুনা করতে পারছো। তোমাদের সমাজের প্রতিটি স্তরে নিজেদের অবস্থান আরো বেগবান করতে হবে।

পরে বঙ্গবন্ধু পরিবারসহ আগস্ট মাসের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও দোয়া করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.