সওজের নবনির্মিত চার প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Share Now..

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের বিভিন্ন প্রকল্পের আওতায় নবনির্মিত চারটি প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১২ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই চারটি প্রকল্পের উদ্বোধন করেন।

প্রকল্পগুলো হচ্ছে- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ সংলগ্ন আন্ডারপাস, সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক ৪ লেন মহাসড়ক, বালুখালী (কক্সবাজার)-ঘুনধুম (বান্দরবান) সীমান্ত সংযোগ সড়ক এবং রাঙ্গামাটি জেলার নারিয়ারচরে চেংগী নদীর ওপর ৫শ’ মিটার দীর্ঘ সেতু।

চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার তৃণমূল জনগণের কাছে বাংলাদেশকে সমৃদ্ধ দেশে পরিণত করার যে অঙ্গীকার করেছিল, তা বাস্তবায়নে সরকারি পদক্ষেপের অংশ হিসেবে আজ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হলো।

তিনি বলেন, এই চারটি উন্নয়ন প্রকল্পের উদ্ধোধনের মাধ্যমে আমরা তৃণমূল জনগণের কাছে দেওয়া বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার অঙ্গীকার বাস্তবায়নে এগিয়ে যাচ্ছি। যা জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন, কল্পনা করতেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর ১৩ বছর পূর্ণ হয়েছে। এই ১৩ বছরে যে আর্থ-সামাজিক উন্নতি আমরা করতে পেরেছি সেটা আমাদের দেশের তৃণমূল মানুষের প্রতি যে প্রতিশ্রুতি ছিল সেটারই বাস্তবায়ন।

তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প গুলোর সঙ্গে ভার্চুয়ালি সংযুক্ত হন।

Leave a Reply

Your email address will not be published.