সাকিবকে অধিনায়ক বানাতে আকাশ চোপড়ার হাতজোর অনুরোধ

Share Now..

আইপিএলের চলতি মৌসুমে ব্যাট হাতে একেবারেই ভালো যাচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগানের। এমন পরিস্থিতিতে তাকে নেতৃত্ব থেকে সরাতে কেকেআর কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

রবিবার (৩ অক্টোবর) রাতে দুবাইয়ে সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম কেকেআর ম্যাচ নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে বিশ্লেষণ করার সময় আকাশ চোপড়া বলেন, কেকেআরের উচিত মরগানকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া। এক্ষেত্রে দলটিকে নেতৃত্ব দেওয়ার জন্য তার প্রথম পছন্দ সাকিব আল হাসান বলে জানান এই ক্রিকেট বিশ্লেষক।
এ সময় কেকেআরকে দুইবার আইপিএলের শিরোপা এনে দেওয়া সাবেক অধিনায়ক গৌতম গম্ভীরের উদাহরণ টেনে আনলেন তিনি। বলেন, ‘২০১৪ সালে কয়েকটি ম্যাচে রান না পাওয়ায় অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন গৌতম। তিনি (গৗতম) আমাকে বলেন, আমি প্রথম তিনটি ম্যাচে রান পাইনি। পরে কোচের কাছে গিয়ে বলি, আমাকে বাইরে বসতে দিন। কারণ, আমি অবদান রাখতে পারছি না।’

একই চিন্তা সম্ভবত মরগানের মাথায়ও কাজ করছে। কারণ, সে এই মৌসুমে ১১বার ব্যাট করার সুযোগ পেলেও ব্যাটিং গড় মাত্র ১০। আমি তার অধিনায়কত্বেও তেমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেখতে পাচ্ছি না, বিশেষ করে একাদশ বাছাই করা এবং সবকিছু। সুতরাং, সম্ভবত মরগানের পরিবর্তে সাকিব আল হাসানকে নেওয়ার এখনই সময়। যোগ করেন তিনি।

আকাশ চোপড়া বলেন, কলকাতা, আমি হাতজোড় করে আপনাদের অনুরোধ করছি; একই সঙ্গে দুই-তিনটি বিকল্পও দিতে যাচ্ছি। প্রথমত, আমি বলবো অধিনায়ককে (মরগান) সরিয়ে দিন। আপনারা আগে এটা করেছেন এবং আবারও করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *