হত্যার অভিযোগে গ্রেফতার ভারতের অলিম্পিকজয়ী কুস্তিগীর

Share Now..

এক জুনিয়র কুস্তিগীরকে হত্যার অভিযোগে ভারতে অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত ৩৭ বছর বয়সী সুশীল কুমার দু’বার অলিম্পিকে পদকজয়ী। রবিবার (২৩ মে) দিল্লি পুলিশ তাকে গ্রেফতার করেছে। নিহত সাগর ধনকড়ও জাতীয় চ্যাম্পিয়ন কুস্তীগীর। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

জানা যায়, গত ৪ মে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে কুস্তীগীরদের মধ্যে ঝামেলা হয়েছিল। পরে তা রূপ নেয় মারামারিতে। সে সময় সাগর ধনকড় নামে ২৩ বছর বয়সী কুস্তীগীরের মৃত্যু হয়।

অভিযোগ রয়েছে, সুশীলের মারের কারণেই মৃত্যু হয় সাগরের। এরপর সুশীল সিংয়ের বিরুদ্ধে দিল্লির মডেল টাউন থানায় হত্যা, অপহরণ, হত্যায় ষড়যন্ত্রের অভিযোগে মামলা করা হয়। এই ঘটনার পরেই পলাতক ছিলেন অলিম্পিকজয়ী এই কুস্তিগীর।

দিল্লির আদালত এই মামলায় সুশীলের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়েছে। ফলে তাকে হন্য হয়ে খুঁজতে থাকে পুলিশ। এমনকি, সুশীল কুমারের খোঁজ দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কারের ঘোষণাও দেন দিল্লি পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব।

পরে জানা যায়, গ্রেফতার এড়াতে সুশীল কুমার দিল্লি, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ ও হরিয়ানায় পালিয়ে বেড়িছেন। প্রাথমিক তদন্তে জানা যায়, পার্কিং নিয়ে তর্কের জেরে সুশীল ও সাগরের মধ্যে ঝামেলার সূত্রপাত হয়। তবে তদন্তে সম্পত্তি সংক্রান্ত দ্বন্দ্বের কথাও উঠে এসেছে।

শীল কুমার ২০১২ সালের লন্ডন অলিম্পিকে সিলভার মেডেল এবং ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে একটি ব্রোঞ্জ জিতেছিলেন। এছাড়া কমনওয়েলথ গেমসে তিনি বৈশ্বিক খেতাব এবং স্বর্ণপদক জিতেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.