হরিণাকুণ্ডুতে অনুমতি ব্যতিত জমি খননকারীকে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

Share Now..

হরিণাকুণ্ডু প্রতিনিধিঃ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার জোড়াদাহ ইউনিয়নে অনুমতি ব্যাতিত জমি খনন করে মাটি বিক্রয়ের অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালোনা করে জমি খননকারী জোড়াদাহ গ্রামের তাহাজ উদ্দীনের পুত্র হাফিজুর রহমানকে ৫০হাজার টাকা জরিমানা আদায় করলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।
এ ঘটনায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ এর কাছে যানতে চাইলে তিনি বলেন,জনস্বার্থে ভ্রাম্যমান আদালত পরিচালোনা করা হয়েছে ১৮জানুয়ারী মঙ্গলবার সকালে উপজেলার জোড়াদহ বাজার এবং বাজার সংলগ্ন পূর্ব পাশের মাঠে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। এসময় অনুমতি ব্যাতিত মাটি খনন পূর্বক উত্তোলন করে বিক্রি করার অপরাধে জোড়াদাহ গ্রামের তাহাজ উদ্দীনের পুত্র হাফিজুর রহমানকে মামলার বিপরীতে ‘বালুমহাল ও জলমহাল ব্যবস্থাপনা আইন’-২০১০ এর ১৫ ধারায় পঞ্চাশ হাজার(৫০,০০০/-)টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং যথাযথভাবে টাকা আাদায় করা হয়। এছাড়াও একই সময়ে পার্শ্ববর্তী দুটি স্থানে মাটি উত্তোলনের অভিযোগ পেয়ে সেখানেও ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে মাটি উত্তোলন ব্ন্ধ করি, এছাড়াও অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ করতে সবাইকে নির্দেশনা প্রদান করাসহ সচেতন করি ।

ভ্রাম্যমান আদালত পরিচালোনা কালীন সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সার্টিফিকেট সহকারী রাসেল আহমেদ উপস্থিত ছিলেন। এসময় থানা পুলিশ অফিসার সহ সদস্যরা সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published.