হরিণাকুণ্ডুতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে আলোচনা

Share Now..

হরিণাকুণ্ডু প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘ সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই মূল প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জনসাধারনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় । বুধবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম শিলু,থানা অফিসার ইনচার্জ(ওসি)আব্দুর রহিম মোল্লা।
উপজেলা শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমান এর সঞ্চালনায় সচেতনতামূলক সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হুসাইন , ইউপি চেয়ারম্যানদের পক্ষে ফজলুর রহমান, অধ্যক্ষ মুক্তার আলী,হরিণাকুণ্ডু প্রেসক্লাব সভাপতি এম সাইফুজ্জামান তাজু ,আট ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তাগণ, প্রধান শিক্ষক নিয়মত আলী, মাসুদুল হক টিটু,
ইমাম সমিতির সভাপতি ময়নদ্দীন আহম্মেদ সহ অনেকে। জন্মনিবন্ধন প্রনয়নে বিড়ম্বনার শিকার হচ্ছে বলে ইউপি চেয়ারম্যান, সচিব সহ উদ্যোক্তাগণ জানান কেননা অনেকের আবেদনের বিপরিতে দাখিলকৃত কাগজপত্রের ভিন্নতা ব্যাপক বিড়ম্বনা শৃষ্টি করেছে। অপরদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইউনিক আইডি খোলার সময়সিমা বেধে দেওয়ায় পরিষদ উদ্যোক্তাদের রাতদিন কাজকরেও শেষ নামাতে ব্যর্থ হচ্ছে বলে জানানো হয়।
সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা উপস্থিত,সচিব সহ উদ্যোক্তাদের সতর্ক করে বলেন জন্ম নিবন্ধন প্রনয়নের ক্ষেত্রে ৫০ থেকে ৬০ টাকার অতিরিক্ত আদায় করলে অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে। এছাড়াও সভার সভাপতি উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সেলিম আহমেদ গ্রাহক ও ভুক্তভোগীদের উদ্দেশ্যে বলেন আপনারা জন্মনিবন্ধন করতে আসার পূর্বে নাম ও বয়স ঠিককরে আসবেন এবং সাথে আনবেন উপযুক্ত কাগজপত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *