হল খোলার দাবি ইবি ছাত্রলীগের

Share Now..


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি-
আবাসিক হল খোলাসহ তিনদফা দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বরাবর স্বারকলিপি প্রদান করেন তারা। এসময় স্মারকলিপি গ্রহণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।
শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচী চালু করেছেন। বিশ^বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা নিজ নিজ জেলায় টিকা গ্রহণের আবেদন করে প্রথম ডোজ টিকাও নিয়েছেন। কিন্তু হঠাৎ পরীক্ষার তারিখ ঘোষিত হওয়ায় দ্বিতীয় ডোজ না নিয়েই তারা ক্যাম্পাস ও তার আশেপাশে অবস্থান নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করছেন। হল বন্ধ থাকায় অনেকটা স্বাস্থ্যঝুঁকি নিয়ে তারা মেস ও বাসাবাড়িতে অবস্থান করছেন। মেয়েরা নিরাপত্তা ঝুঁকি নিয়েই এসব মেস-বাসাবাড়িতে অবস্থান করছেন। যেখানে খাদ্য সঙ্কট, আবাসহ সঙ্কট, লোডশিডিং সহ নানা সমস্যা নিয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছেন। সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আবাসিক হল খোলা সহ তিনদফা দাবিতে তারা স্মারকলিপি প্রদান করেছেন।
অন্য দুই দফা হলো-বিশ^বিদ্যালয়ের বিভিন্ন ভবন, আবাসিক হল ও খেলা মাঠ সহ পুরো ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করা এবং ইবি চিকিৎসা কেন্দ্রে কোভিড-১৯ টিকা কেন্দ্র স্থাপন করা।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ইবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলামীন জোয়াদ্দার, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দীকি আরাফাত, ছাত্রলীগ নেতা শাহজালাল ইসলাম সোহাগ, বিপুল খান, খোন্দকার নওশাদ কবির সহ অন্যান্য নেতাকর্মীরা।
এবিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, উপাচার্য না থাকায় আমি স্মারকলিপি গ্রহণ করেছি। আমরাও চাচ্ছি বিষয়গুলো দ্রুত নিশ্চিত করতে। স্বাস্থ্য অধিদফতরে যোগাযোগ করেছি। সুযোগ হলে ক্যাম্পাসে টিকা কেন্দ্র স্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.