হাইতির প্রেসিডেন্ট হত্যায় জড়িত ২৬ কলম্বিয়ান ও ২ মার্কিনী

Share Now..

নিজ বাসভবনে হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি হত্যাকাণ্ডের ঘটনায় ২৮ জনের সংশ্লিষ্টতা রয়েছে। জড়িতদের মধ্যে ২৬ জন কলম্বিয়ান এবং দুজন হাইতি বংশোদ্ভূত মার্কিন নাগরিক বলে জানিয়েছে দেশটির পুলিশ। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ জুলাই) এ তথ্য জানিয়েছেন হাইতির পুলিশপ্রধান লিওন চার্লস। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি।

এক সংবাদ সম্মেলনে লিওন চার্লস বলেন, ১৫ কলম্বিয়ান এবং হাইতি বংশোদ্ভূত ২ মার্কিন নাগরিককে গ্রেফতার করা হয়েছে। এর আগে ৩ কলম্বিয়ান পুলিশের গুলিতে নিহত হন। বাকি ৮ জন এখনো পলাতক।
এর আগে বুধবার দুর্বৃত্তদের গুলিতে নিজের বাসভবনে নিহত হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেন মোস (৫৩)। ২০১৭ থেকে দেশটির ক্ষমতায় ছিলেন তিনি।পলাতক হত্যাকারীদের ধরতে অঙ্গীকার করে পুলিশের এই কর্মকর্তা বলেন, ইতিমধ্যে হত্যাকাণ্ডে ব্যবহার করা অস্ত্র উদ্ধার করা হয়েছে। বাকি খুনিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফ এক বিবৃতিতে বলেছেন, স্থানীয় সময় আনুমানিক রাত একটায় পোর্ট-অ-প্রিন্সে প্রেসিডেন্টের বাসভবনে অজ্ঞাতনামা সশস্ত্র দুর্বৃত্তরা হামলা করে। প্রেসিডেন্ট নিহত হয়েছেন এবং ফার্স্ট লেডি গুরুতর আহত হয়েছেন। রাষ্ট্রের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

43 thoughts on “হাইতির প্রেসিডেন্ট হত্যায় জড়িত ২৬ কলম্বিয়ান ও ২ মার্কিনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *