১২ ঘণ্টার মধ্যে আসামি গ্রেফতার ও আদালতে চার্জশিট দাখিলের দৃষ্টান্ত

Share Now..

ছিনতাইয়ের একটি ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়েরের পর মাত্র ১২ ঘন্টার মধ্যে তদন্ত, দুই ছিনতাইকারী গ্রেফতার, কারাগারে প্রেরণ ও আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে দৃষ্টান্ত স্থাপন করেছে কুমিল্লা কোতয়ালি মডেল থানা পুলিশ।

দুই ছিনতাইকারী হচ্ছে- কুমিল্লা নগরীর সুজানগর এলাকার রফিক মিয়ার ছেলে আব্দুস সামাদ ও একই এলাকার আবুল কাশেমের ছেলে শাহজাহান ওরফে কালু। শনিবার (৫ জুন) বিকালে জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পুলিশ জানায়, সংঘবদ্ধ তিন ছিনতাইকারী নগরীর সুজানগর এলাকায় চালককে অস্ত্রের মুখে জিম্মি করে একটি সিএনজি চালিত অটোরিকশা (কুমিল্লা-থ-১১-১৬৩৭) ছিনতাইসহ চালকের একটি মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় সিএনজির মালিক ফরহাদ হোসেন বাবু শুক্রবার (৪ জুন) রাতে অজ্ঞাতনামা ছিনতাইকারীদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় অভিযোগ দাখিল করেন।

কোতয়ালি মডেল থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ সুপারের নির্দেশে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইনে থানায় মামলা রেকর্ড করার পর অভিযান চালিয়ে ছিনতাই হওয়া সিএনজি এবং চালকের মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়। এসময় ছিনতাইকারী আব্দুস সামাদ (৩৫) ও শাহজাহান ওরফে কালুকে (৩৪) গ্রেফতার এবং তাদের নিকট থেকে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়।

শনিবার (৫ জুন) গ্রেফতারকৃত ২ ছিনতাইকারীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে এবং ১২ ঘন্টার মধ্যে তদন্ত সম্পন্ন করে ছিনতাইকারীদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *