২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভেন্যু কোথায়

Share Now..

২০২২ সালের বিশ্বকাপের সবগুলো ম্যাচ হবে অস্ট্রেলিয়ার ৭টি শহরের ৭টি ভিন্ন ভেন্যুতে। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে সিডনি ও আডিলেডে। আর ফাইনাল হবে ১৩ নভেম্বর ফ্লাডলাইটের নিচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

২০২১ বিশ্বকাপের মাত্র ৩৩৫ দিন পর পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ, শুরু হবে ২০২২ এর ১৬ই অক্টোবর। টিম অস্ট্রেলিয়া অবশ্যই নিজ দেশে বিশ্বকাপ জিতে শিরোপা ধরে রাখতে চাইবে। এডিলেড ওভালে প্রথমবারের মতো কোনো বৈশ্বিক টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর, ২০২২ এ। এর আগেরদিন ৯ নভেম্বর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।

এই সিডনি ক্রিকেট গ্রাউন্ডেই ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ৯৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিলো টিম অস্ট্রেলিয়া। ফাইনালে নিউজিল্যান্ড আগে ব্যাটং করে বেধে দেয় ১৮৪ রানের ছোট্ট লক্ষ্য। মাত্র ৩৩.১ ওভারে হাতে ৭ উইকেট রেখে সহজেই সেই ম্যাচ জিতে যায় অজিরা।

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, সাউথ আফ্রিকা, ভারত, আফগানিস্তান ও বাংলাদেশ ইতোমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২২ এর সুপার ১২ এ কোয়ালিফাই করেছে। তবে, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে তার জন্য পার হতে হবে প্রথম রাউন্ডের বাঁধা।

Leave a Reply

Your email address will not be published.