অ্যারিজোনায় কমলা হ্যারিস, মন্টানায় প্রচারণায় ট্রাম্প 

Share Now..

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে প্রচারকাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন ডেমোক্র্যাট ও রিপাবলিকান প্রার্থীরা। এরই অংশ হিসেবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস শুক্রবার (১০ আগস্ট)  অ্যারিজোনা অঙ্গরাজ্যে নির্বাচনি প্রচারণা চালিয়েছেন। পশ্চিমাঞ্চলে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে ঠেকানোর চেষ্টায় সেখানে জোর প্রচার চালাচ্ছেন তিনি। একই দিন ট্রাম্পও পশ্চিমাঞ্চলে প্রচার চালিয়েছেন।

সম্প্রতি নিজের রানিংমেট হিসেবে মিনেসোটার গভর্নর টিম ওয়ালজের নাম ঘোষণা করেন কমলা। এর পরই এই ডেমোক্র্যাট প্রার্থী নির্বাচনি প্রচার চালাতে তাকে সঙ্গে নিয়ে এক সপ্তাহের সফর শুরু করেছেন। এ সময়ের মধ্যে তিনি সাত অঙ্গরাজ্যে প্রচার চালাতে চান। কমলা হ্যারিস সমাবেশ করার সময় কিছু ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীর ক্ষোভের মুখে পড়েন। গাজায় চলমান যুদ্ধে ইসরায়েলকে সমর্থন দেওয়া নিয়ে প্রশ্নের মুখে পড়েন তিনি। এ সময় কমলা বলেন, যুদ্ধবিরতি চুক্তি নিশ্চিত ও জিম্মিদের মুক্ত করতে প্রেসিডেন্ট (বাইডেন) এবং আমি প্রতিদিন নিরলসভাবে কাজ করছি। তাই আপনারা যা বলছেন, তা আমি সম্মান করি। তবে এখন আমরা এখানে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে কথা বলতে এসেছি। 

এর আগে সপ্তাহের শুরুর দিকে মিশিগানে নির্বাচনি সমাবেশ চলাকালেও বিক্ষোভের মুখে পড়েছিলেন কমলা। বিক্ষোভকারীরা তাকে বক্তব্যের মাঝপথে থামিয়ে দিয়েছিলেন। অন্যদিকে রিপাবলিকান প্রার্থী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও পশ্চিমাঞ্চলে নির্বাচনি প্রচারে যান শুক্রবার। তিনি মন্টানা অঙ্গরাজ্যের বোজেমানে একটি সমাবেশ করেছেন। 

১৯৯৬ সাল থেকে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত প্রতিটি প্রেসিডেন্ট নির্বাচনে মন্টানায় জয় পেয়েছেন রিপাবলিকানরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিও বার্তায় ট্রামপ বলেন, আমি মাত্রই অত্যন্ত সুন্দর একটি জায়গায় অবতরণ করেছি। এটি হলো মন্টানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *