আজ থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট

Share Now..

আজ থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। ৫ টেস্টের সিরিজর প্রথম টেস্ট খেলা হবে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে। চোটগ্রস্ত ভারতীয় ক্রিকেট দল আরেকটি ধাক্কা খেয়েছে। কারণ ওপেনার মায়াঙ্ক আগরওয়াল প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন। অনুশীলনের সময় তিনি হেলমেটে আঘাত পান। তাই ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে কাকে দেখা যাবে, তা ম্যাচের আগে ছাড়া জানা যাবে না। কে এল রাহুল ও অভিমন্যু ঈশ্বরনের মধ্যেই কোনও একজনকে এই দায়িত্ব নিতে হবে। তবে এখন দেখার বিরাট কোহলি দুই স্পিনার নিয়ে মাঠে নামেন, নাকি দুই পেসার নিয়ে মাঠে নামেন।

টেস্ট সিরিজ় শুরুর আগেই সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তিনি জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য যে মানসিক স্থিরতা প্রয়োজন, তা এখন তাঁর মধ্যে নেই। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত দূরে থাকবেন।

আজ, বুধবার স্টোকসের মতো প্রতিভাবান অলরাউন্ডারকে ছাড়াই পরীক্ষা দিতে হবে জো রুটদের। যার জন্য পুরোপুরি তৈরি ইংল্যান্ড অধিনায়ক। তবে সতীর্থের দ্রুত সুস্থতাও কামনা করেছেন তিনি।

সাংবাদিকদের রুট বলেছেন, ‘‘আমি চাই স্টোকস যেন একেবারে সুস্থ হয়ে যায়। ওর সঙ্গে যারা মিশেছে, তারা জানে, বেন সব সময় অন্যের সুবিধের বিষয়ে ভাবনা-চিন্তা করে। এই প্রথম বার দেখলাম নিজেকে নিয়ে ভাবতে। অবশ্যই চাইব, ও যেন নিজেকে যতটা সম্ভব সময় দেয়। কোন জায়গায় আছে তা যেন বুঝতে পারে। একেবারে সুস্থ হয়ে ওঠার পরেই যেন ক্রিকেট নিয়ে ভাবতে শুরু করে।’’
ইংল্যান্ডের তারকা অলরাউন্ডারের পরিবর্তে স্যাম কারেন ও অলি রবিনসনকে দলে রাখা হতে পারে। দু’জনেই অলরাউন্ডার। বল হাতেও কার্যকরী ভূমিকা পালন করেন। বল হাতে দায়িত্ব নিতে হতে পারে জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও জ্যাক লিচকে। তবে স্টোকস না থাকায় ব্যাটিংয়ে কিছুটা দুর্বল হয়ে যেতে পারে ইংল্যান্ড। রুটের কথায়, ‘‘সব কিছু বিবেচনা করে দল গড়তে হবে। আমরা প্রথম টেস্ট থেকেই দাপটের সঙ্গে খেলতে চাই। কোনও ভাবে বিপক্ষকে ম্যাচের রাশ হাতে নিতে দেওয়া যাবে না। ভারতের মতো দলের বিরুদ্ধে তো আরওই সতর্ক থাকতে হবে।’’

One thought on “আজ থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট

  • March 22, 2024 at 12:12 am
    Permalink

    Wow, fantastic weblog layout! How lengthy have you been running a
    blog for? you made blogging look easy. The full glance of
    your web site is wonderful, as smartly as the
    content material! You can see similar here sklep

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *