আবারও ইউক্রেনে রুশ হামলায় নিহত ৬, আহত ১০

Share Now..

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার ড্রোন হামলায় ৬ বেসামরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। শনিবার (৬ এপ্রিল) ভোরে এই হামলা করা হয়েছে। টেলিগ্রামে এই তথ্য জানিয়েছেন খারকিভের মেয়র ইহর তেরেখভ। খবর রয়টার্সের।

টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের জাতীয় পুলিশ বলেছে, হামলাটিতে ড্রোন ব্যবহার করা হয়েছিল। ওই পোস্টে শহরের রাস্তায় এবং ভবনের পাশে ছড়িয়ে পড়া আগুনের ছবিও যুক্ত ছিল।

তেরেখভ বলেন, “হামলাটি আবাসিক এলাকায় আঘাত হানে। এতে অন্তত নয়টি উচ্চ ভবন, তিনটি ডরমিটরি, বেশ কয়েকটি প্রশাসনিক ভবন, একটি দোকান, একটি পেট্রোল স্টেশন, একটি সার্ভিস স্টেশন এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী ফেসবুকে দাবি করেছে, তাদের বিমান প্রতিরক্ষা বাহিনী রাশিয়ার ছোড়া ৩২টি ড্রোনের মধ্যে ২৮টি এবং ছয়টির মধ্যে তিনটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

হামলার পরপরই খারকিভ এবং কিয়েভসহ দেশের অধিকাংশ স্থানে কয়েক ঘণ্টার জন্য বিমান হামলার সতর্কতা কার্যকর করা হয়।

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে শহরটিতে হামলার তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। বুধবার শহরটিতে একটি  একটি ড্রোন হামলায় চারজন নিহত হন। এই হামলায় শহরটির অ্যাপার্টমেন্ট ব্লকগুলো ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির চিফ অফ স্টাফ অ্যান্ড্রি ইয়ারমাক। বৃহস্পতিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে নিউজ আউটলেট পলিটিকোকে তিনি বলেছেন, মে বা জুন মাসে রাশিয়ার করা যে কোনও নতুন হামলার জন্য সম্ভাব্য লক্ষ্যবস্তু হিসেবে খারকিভকে দেখেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *