আবারও মাঠে নামলেন জেপি ডুমিনি 

Share Now..

জেপি ডুমিনি আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন প্রায় পাঁচ বছর আগে। এরপর কোচিংয়ে পেশায় যোগ দেন। বর্তমানে তিনি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসাবে কাজ করছেন। সোমবার (৭ অক্টোবর) আবুধাবিতে আয়ারল্যান্ডের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ম্যাচে আবারও নিজের জার্সি পড়ে মাঠে নেমেন ডুমিনি। 

সোমবার আয়ারল্যান্ডের সঙ্গে দক্ষিণ আফ্রিকার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ ছিল। এই সিরিজে চোটের কারণে শেষ ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে যান টেম্বা বাভুমা। এর আগে চোট পেয়ে স্কোয়াডের বাইরে যান ব্যাটসম্যান টনি ডি জর্জি। এছাড়া ব্যক্তিগত কারণে দেশে ফিরেছেন উইয়ান মুল্ডার। সব মিলিয়ে ক্রিকেটারের সংকটে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। একারণেই নেমে পড়েন ডুমিনি। ম্যাচে আবুধাবির তীব্র গরমে কারণে ক্লান্ত দক্ষিণ আফ্রিকার ফিল্ডাররা খুঁজছিল বিশ্রাম নেওয়ার সুযোগ। তাদের সেই সুযোগ দিতে ড্রেসিং রুমে ব্যাটিং কোচ হিসেবে থাকা জেপি ডুমিনিই জার্সিটা চেপে নিয়েছেন। এর মধ্যে দিয়ে ব্যাটিং কোচ থেকে হয়ে গেলেন ফিল্ডার। ফিরে গেলেন তার অতীতের ভূমিকায়। 

মাঠে বদলি ফিল্ডার হিসেবে পারফরম্যান্স খারাপ করেননি। শর্ট থার্ডে দাঁড়িয়েছেন তিনি। বাঁচিয়েছেন কিছু রানও। আবুধাবিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৮৪ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার হয়ে ডুমিনি খেলেছেন ৪৬ টেস্ট, ১৯৯ আন্তর্জাতিক ওয়ানডে এবং ৮১ আন্তর্জাতিক টি-২০। তার আন্তর্জাতিক ক্যারিয়ারে রয়েছে ৯১৫৪ রান এবং ১৩২ উইকেট। ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে হাঁকিয়েছেন দশ সেঞ্চুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *