আরো বিস্তৃত হতে পারে শৈত্যপ্রবাহ, কমবে তাপমাত্রাও

Share Now..

রংপুর ও রাজশাহী বিভাগসহ চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্যপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে। সেই সঙ্গে আজ রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল কমার আভাস আছে দিনের তাপমাত্রাও।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও কুয়াশা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌ পরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

এদিকে, আজ সারাদিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকার আভাস থাকলেও আগামী পাঁচদিনের মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে।

অপরদিকে, আজ পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় এ মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৬টার দিকে এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সকাল ৬টা ১ মিনিটে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সপ্তাহজুড়ে জেলাটিতে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছুদিন আগেও তাপমাত্রার পারদ ছিল ৮-১০ ডিগ্রির ঘরে। এখন ঘন কুয়াশা আর উত্তর দিক থেকে ধেয়ে আসা হিমেল বাতাসে তাপমাত্রা কমেছে। এতে কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *