ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে ভারত 

Share Now..

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংলিশদের ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল।  ২৯ জুন ফাইনালে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে ভারত।

বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিরাট কোহলির উইকেট হারায় ভারত। ৯ বলে ৯ রান করে আউট হন তিনি। 

তার বিদায়ের পর দ্রুতই সাজঘরে ফিরে যান ঋঝভ পন্থ। তার বিদায়ে চাপে পড়ে ভারত। রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে চাপ সামাল দেয় ভারত। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন রোহিত। 

এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে ভারত। রোহিত ৩৯ বলে ৫৭ ও সূর্য ৩৬ বলে ৪৭ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান নেন ৩টি উইকেট।

১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতের বোলিং তোপে শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। অক্ষর প্যাটেলের ঘূর্ণিতে দলীয় ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ইংলিশরা।

হ্যারি ব্রুক ও জস বাটলার মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। 

শেষ পর্যন্ত ১৬ ওভার ৪ বলে ১০৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ব্রুক ১৯ বলে ২৫ ও জস বাটলার ১৫ বলে ২৩ রান করেন। ভারতের পক্ষে অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব নেন ৩টি করে উইকেট। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *