ইউক্রেনে রুশ রকেট হামলায় ফরাসি সাংবাদিকনিহত

Share Now..


ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ফ্রন্টলাইন থেকে সংবাদ সংগ্রহের সময় মঙ্গলবার (৯ মে) রাশিয়ার রকেট হামলায় এএফপির এক সাংবাদিক নিহত হয়েছেন। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বাখমুতের কাছে চাসিভ ইয়ার শহরের উপকণ্ঠে রকেট হামলায় সাংবাদিক সোলদিন মারা গেছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।এক বিবৃতিতে বার্তা সংস্থা এএফপি বলেছে, ‘ইউক্রেনের পূর্বাঞ্চলে এএফপির ভিডিও সাংবাদিক আরমান সোলডিনের মৃত্যুর খবরে আমরা মর্মাহত। তার পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাই।’সোল্ডিন বসনিয়ান বংশোদ্ভূত ফরাসি নাগরিক। বাখমুতের যুদ্ধক্ষেত্রের কাছে যুদ্ধের খবর কভার করার সময় তার সঙ্গে আরও চারজন সহকর্মী ছিলেন। রাশিয়ার রকেট হামলায় তার কোনো সহকর্মী আহত হননি বলে জানিয়েছে নিউ এজেন্সি

ফরাসি সাংবাদিক হত্যার বিষয়ে মস্কোর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ইউক্রেন যুদ্ধে ফরাসি সাংবাদিক আর্মান্ড সোলডিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে কয়েক ডজন সাংবাদিক নিহত হয়েছেন। তাদের অধিকাংশই রুশ হামলায় নিহত হয়েছেন বলে দাবি করেছে কিয়েভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *