ইবিতে জাতীয় শোক দিবস পালিত

Share Now..

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে রবিবার ( ১৫ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবনের সামনের চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান। একই সময়ে বিশ^বিদ্যালয়ের ৮ টি হলের প্রভোস্ট নিজ নিজ হলে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে “মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে” শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য ড. আবদুস সালাম। এসময় তাঁর সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল উন্মক্ত করে দেয়া হয়। সেখানে বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, ইবি ছাত্রলীগ, ইবি প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতাসহ ১৫ আগস্টের শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও ১৪ আগস্ট দিবাগত রাতে বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কুরআনখানি এবং বাদ যোহর দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে দুপুরে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে বিশ^বিদ্যালয় প্রশাসন আমন্ত্রিত অতিথি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *