ইবিতে তারেক রাহমানের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Share Now..

ইবি।
ইমলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পুত্র তারেক রহমানের জন্মদিন উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে জিয়া পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জিয়া পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. আব্দুল গফুর গাজি। দোয়া পরিচালনা করেন অধ্যাপক ড. গোলাম রাব্বানি। এছাড়া জিয়া পরিষদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইংরেজি বিভাগের অধ্যাপক ড.রাশিদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. নুরুন্নাহার, অধ্যাপক ড. নজিবুল হক, অধ্যাপক ড. আলিনুর রহমান, অধ্যাপক ড. আ.ব.ম সিদ্দিকুর রহমান আশরাফি, কর্মকর্তাদের অধ্যাপক ড. ওয়ালিউর রহমান পিকুল প্রমুখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের সাবেক ডীন অধ্যাপক ড. ফারুকুজ্জামান খান, অধ্যাপক ড. শাহিনুজ্জামান, অধ্যাপক ড. শরিফুল ইসলাম, অধ্যাপক ড. মঞ্জুরুল হক, অধ্যাপক ড. হাফিজুর রহমান, অধ্যাপক ড. রবিউল হক, অধ্যাপক ড. আশেক রায়হান, অধ্যাপক ড. হোসাইন আহম্মেদ। এছাড়া কর্মকর্তাদের মধ্যে গোলাম মাহফুজ মঞ্জু, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ জিন্নাহ প্রমুখ।

স্বাগত বক্তব্যে অধ্যাপক ড. আব্দুল গফুর গাঁজি তারেক রহমানের জন্মদিনে তার বর্ণাঢ্য, কর্মময় ও রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে একপর্যায়ে তিনি ও তৎকালীন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি জনাব আজিজুল বারী হেলাল কিভাবে ওয়ান ইলেভেনের পর সবচেয়ে বেশি মানসিক নির্যাতন করা হয়েছিল তা বর্ণনা করেন। বর্তমান সংকটময় পরিস্থিতিতে তার জন্মদিনকে উপলক্ষ্য করে আগামীতে তারেক রহমান স্বদেশে প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জনগণের সেবক হিসেবে কাজ করবেন সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন তারেক জিয়ার জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দ্রুত স্বদেশে প্রত্যাবর্তন কামনা করেন।

প্রসঙ্গত, দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের থানা গেট সংলগ্ন এলাকা থেকে মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক প্রদক্ষিণ করে।

One thought on “ইবিতে তারেক রাহমানের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *