ইবিতে রবীন্দ্রনাথের ‘জুতা আবিষ্কার’ পথ নাটক প্রদর্শিত

Share Now..

ইবি প্রতিনিধি।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ববিদ্যালয় থিয়েটার এর আয়োজনে ‘নাটক আপনার জীবন হোক, জীবন যেন নাটক না হয়’ এই স্লোগান কে সামনে রেখে রবীন্দ্রনাথ ঠাকুরের “জুতা আবিষ্কার” কবিতার অবলম্বনে পথ নাটক ‘জুতা আবিষ্কার’ প্রদর্শিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে দুপুর এক ঘটিকার সময় নাটকটি প্রদর্শিত হয়।বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় নাটকটির নাট্য রূপে ছিলেন শেখ মুহঃ মহিউদ্দিন, নির্দেশনায় কৌশিক আহমেদ, অভিনয়ে পিয়াস,নাহিদ,আদনান,মুনা,লাবণ্য, মাহির নিশান কুলছুম,পারিজাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। এসময় নাটকটি দেখতে নিদিষ্ট সময়ের পূর্বেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ডায়না চত্বরে ভীড় করে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ‘ ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট’ বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার হোসেন ইমন বলেন, বাংলার সংস্কৃতিতে পথ নাটক এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পূর্বে বিভিন্ন সচেতনামূলক ও গুরুত্বপূর্ণ বিষয়ে পথ নাটকের মাধ্যমে বার্তা বহন করে মানুষকে সচেতন করা হতো। তাছাড়াও এটা ছিল আমাদের সংস্কৃতি ও বিনোদনের একটি অন্যতম মাধ্যম। আজ সভ্যতার উন্নতির সাথে পাথে পথ নাটক হারিয়ে যেতে বসেছে। শিক্ষার্থী ও দেশের মানুষের কল্যাণে পথ নাটকের বিকল্প নেই।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রেজোয়ান আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় থিয়েটারের ষোড়শ কর্মপর্ষদের প্রথম নাটক ‘জুতা আবিষ্কার’ দিয়ে পথচলা শুরু। আগামীতে বিশ্ববিদ্যালয় থিয়েটার ইসলামী বিশ্ববিদ্যালয়ের নাট্যপ্রেমিদের আরও সুন্দর সুন্দর নাটক উপহার দিবে। বিশ্ববিদ্যালয় থিয়েটার সকলের সহযোগিতা ও উৎসাহ প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *