ইবিতে শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক মামুন, সম্পাদক অধ্যাপক মাহবুব

Share Now..

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে আলোচনা সাপেক্ষে এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, যুগ্ম সাধারণ সম্পাদক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, কোষাধ্যক্ষ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইব্রাহীম আব্দুল্লাহ।

এছাড়া নির্বাচিত ১০ জন সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। তারা হলেন- ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাশিদুজ্জামান।

এছাড়া বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাদেক আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জয়শ্রী সেন এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হোসাইন মো. ফারুকী।

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, সংখ্যাগরিষ্ঠতাকে বিবেচনায় না নিয়ে নির্বাচিত ১৫ জনের মধ্যে পদবিন্যাস করা হয়েছে। সকলের সহযোগিতায় সংগঠনকে ঐক্যবদ্ধ রেখে আদর্শিক কর্মকান্ড এগিয়ে নেওয়াই আমার মূল লক্ষ্য।

এর আগে রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে ১৫ জন জয়লাভ করেছেন। নির্বাচনে মোট ২৫২ জন ভোটারের মধ্যে ২২৫ জন শিক্ষক ভোট দিয়েছেন। এছাড়া নীতিমালার বাইরে হওয়ায় ৭টি ভোট বাতিল করা হয়েছে।

One thought on “ইবিতে শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক মামুন, সম্পাদক অধ্যাপক মাহবুব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *