ইমরানের বিরুদ্ধে ‘সন্ত্রাস বিরোধী’ আইনে অভিযোগ

Share Now..


পুলিশ অফিসার ও একজন বিচারককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক পাক প্রধানমন্ত্রী ও পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে। এই নতুন অভিযোগের কারনে বেশ কয়েক বছর কারাগারে থাকতে হতে পারে তাকে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। প্রতিবেদনে বলা হয়, দেশটির পুলিশ ইমরান খানকে সন্ত্রাস বিরোধী আইনের অধীনে অভিযুক্ত করেছে। ইসলামাবাদে একটি বিশাল সমাবেশে পুলিশ ও বিচার বিভাগীয় কর্মকর্তাকে হুমকি দেন তিনি।

এর কয়েকদিন পর সোমবার (২২ আগস্ট) দেশটির পুলিশের পক্ষ থেকে এই মামলা দায়ের করা হয়।দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ঘৃণাত্মক বক্তব্য’ ছড়ানোর জন্য ইমরানের সরাসরি বক্তৃতার উপর নিষেধাজ্ঞা জারি করার একদিন পরেই পুলিশের পক্ষ থেকে এই অভিযোগ আসলো। এর ফলে দেশটিতে রাজনৈতিক উত্তেজনা বেড়ে গেছে।

শনিবার (২০ আগস্ট) ইমরান তার বক্তৃতায় পুলিশ কর্মকর্তা ও একজন নারী বিচারকের বিরুদ্ধে মামলা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি অভিযোগে বলেন, তার ঘনিষ্ঠ সহযোগী শেহবাজ গিলকে গ্রেপ্তারের পর নির্যাতন করা হয়েছিল।

এদিকে ইমরান খানের বিরুদ্ধে আনা অভিযোগ পত্রের জবাব তিনি এখনও দেননি বলে জানিয়েছে আল-জাজিরা।

ইমরানের বিরুদ্ধে আনা অভিযোগে সাক্ষ্য অন্তর্ভুক্ত করেছেন বিচারক আলী জাভেদ। তিনি ইসলামাবাদের সমাবেশে উপস্থিত ছিলেন বলে দাবি করেন। তিনি বলেন, তার বক্তৃতায় পাকিস্তানের পুলিশের মহাপরিদর্শক ও অন্য একজন বিচারকের সমালোচনা করেছেন ইমরান খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *