ইয়েমেনে হুতিদের ১৫ লক্ষ্যবস্তুতে যুক্তরাষ্ট্রের বিমান হামলা

Share Now..

লেবানন ও গাজায় ইসরায়েলের ক্রমবর্ধমান হামলার মধ্যেই এবার ইরান সমর্থিত ইয়েমেনের হুতিদের ওপর হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বিবিসি জানায়, শুক্রবার হুতি নিয়ন্ত্রিত ১৫টি লক্ষ্যবস্তুতে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে মার্কিন সামরিক বাহিনী।

মার্কিন কর্মকর্তারা বার্তা সংস্থা এপিকে নিশ্চিত করেছে যে, হুতিদের অস্ত্রাগার, সেনাঘাঁটি এবং সামরিক সরঞ্জামের ওপর এসব হামলা হয়েছে। তারা জানান, ইয়েমেনের রাজধানীর সানাসহ পাঁচটি এলাকায় হুতিদের শক্তিশালী অবস্থানে যুদ্ধবিমান এবং যুদ্ধজাহাজ থেকে বোমা নিক্ষেপ করা হয়েছে। হুথি পরিচালিত আল মাসিরাহ টিভি নেটওয়ার্ক বলছে, প্রধান বন্দর শহর হোদেইদা বিমানবন্দর এবং কাথিব এলাকায় সাতটি হামলা হয়েছে, যেখানে হুতিদরে একটি সামরিক ঘাঁটি রয়েছে। রাজধানী সানার সেইয়ানা এলাকায় আরও চারটি হামলা হয়েছে এবং ধামার প্রদেশে দুটি হামলা হয়েছে।

এছাড়াও, সানার দক্ষিণ-পূর্বে বায়দা প্রদেশে আরও তিনটি বিমান হামলার কথা জানিয়েছে হুতি মিডিয়া। আল মাসিরাহ  কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের বিষয়ে বিস্তারিত জানায়নি। তবে বলেছে যুক্তরাজ্যও এ হামলায় অংশ নিয়েছিল।

কিন্তু যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় এই হামলায় জড়িত থাকার কথা স্পষ্টভাবে অস্বীকার করেছে বলে জানিয়েছে আল জাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *