ইসরায়েলি বাহিনীর হুঁশিয়ারি 

Share Now..

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস নিয়ন্ত্রিত গাজায় চার দিনের যুদ্ধবিরতি স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৭টা থেকে শুরু হয়েছে। চুক্তি মোতাবেক আজ বিকেলের ১৩ জন জিম্মিকে মুক্তি দেবে হামাস। সেইসঙ্গে কিছু ফিলিস্তিনিকেও ইসরায়েল মুক্তি দিতে পারে বলে জানা যাচ্ছে। 

এদিকে যুদ্ধবিরতি শুরুর কিছুক্ষণ আগে হুঁশিয়ারি বার্তা দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিও বার্তায় ইসরায়েলি বাহিনী গাজায় লোকদের সতর্ক করেছে। ইসরায়েলি বাহিনী বলেছে, গাজায় এখনো যুদ্ধ শেষ হয়নি। 

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র বলেছেন, মানবিক বিরতি সাময়িক। তিনি আরও বলেছেন, ‘গাজা উপত্যকার উত্তরাঞ্চল বিপজ্জনক যুদ্ধক্ষেত্র এবং উত্তরে যাওয়া নিষিদ্ধ। আপনাদের নিরাপত্তার জন্য অবশ্যই আপনাকে দক্ষিণে মানবিক অঞ্চলে অবস্থান করতে হবে।’ 

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। সেইসঙ্গে ইসরায়েল সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে অন্তত ১২০০ নিহত হয়েছে। আহত হয়েছে তিন হাজারের বেশি। 

এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। এতে গাজায় নিহতের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে। আহত অন্তত ৩০ হাজার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *