ঈদে যে ট্রেনগুলো চলাচল করবে

Share Now..

ঈদকে সামনে রেখে দেশে চলমান কঠোর বিধিনিষেধে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হয়েছে। এসময় দোকানপাট ও শপিংমল খোলা থাকবে। চলবে সব ধরনের গণপরিবহন। বৃহস্পতিবার ( ১৫ জুলাই) থেকে আন্ত:নগর ও মেইল মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলবে। আজ মঙ্গলবার ( ১৩ জুলাই) বাংলাদেশ রেলওয়ের এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চলমান বিধিনিষেধ শিথিল করলেও এই সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। রেলওয়ে সূত্র জানান, আজ বিকেল পাঁচটা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। আর ১৫ জুলাই থেকে ৩৮ জোড়া আন্ত:নগর ও ১৯ জোড়া মেইল ট্রেন চলাচল করবে।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছে। এর পাশাপাশি এবার স্থানীয় প্রশাসনও বিভিন্ন এলাকায় বিশেষ বিধিনিষেধ জারি করেছিল। তারপরও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ জারি করা হয়। প্রথমে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ ঘোষণা করা হলেও পরে তা বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে। তবে এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।

তবে ঈদের পর ২৩ জুলাই সকাল ছয়টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবারও কঠোর বিধিনিষেধ আরোপ থাকবে। প্রজ্ঞাপনে সেই বিষয়টিও উল্লেখ করা হয়েছে। তাতে এখনকার বিধিনিষেধের মতোই সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহনসহ সব যানবাহন বন্ধ এবং শপিং মল ও দোকানপাট বন্ধ থাকবে। আর এর পাশাপাশি সব ধরনের শিল্পকারখানাও বন্ধ থাকবে। চলমান বিধিনিষেধে কলকারখানা খোলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *