এএফসি কাপে মোহামডোন অনশ্চিতি

Share Now..

একসময় এশয়িার ক্লাব ফুটবলে মোহামডোনরে দাপট ছলি। ইরান, সৌদি আরবরে মতো শক্তশিালী ক্লাব দলরে সঙ্গে লড়াই করত। সইে মোহামডোন অনকে দনি পর ফডোরশেন কাপ ফুটবল চ্যাম্পয়িন হলওে তারা আদৌ এএফসি কাপে খলেতে পারবে কনিা তা নশ্চিতি না। মোহামডোন র্বতমান মৌসুমে চ্যাম্পয়িন হয়ছে।ে এএফসি কাপে খলোর সুযোগ আসবে আগামী ২০২৪-২০২৫ মৌসুম।ে কন্তিু এই সুযোগ এত সহজইে হাতে ধরা দবেে না। কারণ এখন এএফসি কাপে খলোর পথ অনকে কঠনি হয়ে গছে।ে

সবচয়েে বড় বষিয় হচ্ছে ২০২৪-২৫ মৌসুমে বাংলাদশে থকেে কয়টা ক্লাবকে এএফসি কাপে খলোর সুযোগ দওেয়া হবে সটেি নর্ভির করছে আর্ন্তজাতকি ক্লাব ফুটবলরে র‍্যাংকংিয়রে ওপর। সইে তালকিায় বাংলাদশেরে ক্লাবগুলোর অবস্থান কতটা মজবুত স্থানে থাকে তার ওপর নর্ভির করছ।ে কথা আরো আছ,ে বাংলাদশে কয়টা স্লট পাবে সটোও একটা বড় বষিয়। একটা ক্লাব খলেবে নাকি দুইটা ক্লাব খলেতে পারবে সটোও দখেতে হব।ে যদি দুইটা স্লট পাওয়া যায় তাহলে একটা দল সরাসরি খলেবে অন্যটা প্লে অফ খলেব।ে আর এটা নর্ভির করবে ক্লাব র‍্যাংকংিয়রে ওপর।
যদি দুইটা স্লট দওেয়া হয় তাহলে লগি চ্যাম্পয়িন এবং ফডোরশেন কাপ চ্যাম্পয়িন দলরে জন্য সুযোগ আসব।ে আর যদি একটা ক্লাবকে দওেয়া হয় তাহলে লগি চ্যাম্পয়িন অগ্রাধকিার পাব।ে গতবার তনিটা স্লট পয়েওে কাজে লাগাতে পারনেি ক্লাবগুলো।

মোহামডোন যদি স্লাট পায় তখন এএফসি দখেতে তাদরে ক্লাব লাইসন্সে করা আছে কনিা। না থাকলে লাইসন্সে করতে হব।ে সময় দওেয়া হব।ে তার চয়েওে বড় কথা হচ্ছে ক্লাব লাইসন্সে পতেে হলে কঠনি র্শত পূরণ করতে হব।ে মোহামডোনরে পক্ষে সম্ভব কি না সটোও একটা বড় বষিয়। সব শষে কথা হচ্ছে এএফসি কাপে খলোর প্রাথমকি যোগ্যতা র্অজন করছেে মোহামডোন। বাকটিা নর্ভির করছে ক্লাব লাইসন্সেংি এবং কোটা পাওয়া যায় কি না সটোর ওপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *