এবার আর্জেন্টিনার মাটিতে বিশ্বকাপ

Share Now..


ইন্দোনেশিয়ার পরিবর্তে আগামী ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে বাছাইপর্বে বাদ পড়লেও এবার স্বাগতিক স্বত্ব পাওয়ায় ইন্দোনেশিয়ার পরিবর্তে সরাসরি বিশ্বকাপে খেলবে জুনিয়র মেসি-ডি মারিয়ারা।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন, ‘ফিফা অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছে যে এ বছরের ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ জয়ী দেশে এই ধরনের একটি আসর আয়োজন ভবিষ্যতের তরুণ ফুটবলাদের জন্য নিজেদের প্রমাণের অনেক বড় একটি সুযোগ তৈরি হবে।’

গত মাসে ইসরাইলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেরে ইন্দোনেশিয়ার স্বাগতিক স্বত্ব বাতিল করে ফিফা। বিকল্প স্বাগতিক হিসেবে আর্জেন্টিনা প্রথম থেকেই আগ্রহ দেখিয়ে আসছিল। গত সপ্তাহে ফিফার প্রতিনিধি দল আর্জেন্টিনার অবকাঠামো সুযোগ সুবিধা বিবেচনা করে স্বাগতিক হিসেবে তাদেরকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেয়। আগামী ২১ এপ্রিল জুরিখে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ড্র।

সোমবার (১৭ এপ্রিল) ফিফার ঘোষণার আগে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) পূর্ণ সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে আর্জেন্টাইন সরকার। এ পর্যন্ত সবচেয়ে বেশি ৬ বার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

One thought on “এবার আর্জেন্টিনার মাটিতে বিশ্বকাপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *