এবার রেললাইনের ডগপিন খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা

Share Now..

নেত্রকোনার পূর্বধলায় জারিয়া-ময়মনসিংহ রেলপথের জারিয়া বালুঘাটা ১৭ নম্বর রেল ব্রিজের ওপরে রেল লাইনের ৪০টি ডগপিন খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল জারিয়াগামী ২৭২ ডাউন লোকাল ট্রেনের যাত্রীরা।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বালুঘাটা রেল ব্রিজের ওপরে এ ঘটনা ঘটেছে।

পূর্বধলা রেল স্টেশনের বুকিং সহকারী আব্দুল মোমেন জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রেললাইনে টহলরত আনসার সদস্যরা উপজেলার বালুঘাটা রেল ব্রিজের ওপরে রেললাইনের দুই পাশে দেখতে পান ৪০টি ডগপিন দুর্বৃত্তরা খুলে নিয়ে গেছে। ততক্ষণে ময়মনসিংহ থেকে জারিয়াগামী ট্রেনটি পূর্বধলা স্টেশন থেকে জারিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেলেও আনসার সদস্যরা তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান ও জারিয়া রেল স্টেশন মাস্টার মনির হোসেনকে জানালে তারা ট্রেনটিকে ঘটনাস্থলের আগেই থামানোর ব্যবস্থা করেন। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনের শতশত যাত্রী। 

উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। রেল লাইনের মেরামত কাজ শেষে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রেললাইন পাহারায় সার্বক্ষণিক আনসার সদস্যরা নিয়োজিত আছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *