কেনিয়ায় স্কুলে ভয়াবহ আগুন, ১৭ শিক্ষার্থী নিহত 

Share Now..

কেনিয়ার মধ্যাঞ্চলে বৃহস্পতিবার রাতে এক প্রাইমারি স্কুলে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১৭ জন শিক্ষার্থী নিহত হয়েছে। দেশটির পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি। 

প্রতিবেদনে বলা হয়েছে, নিয়েরি কাউন্টিতে ওই প্রাইমারি স্কুলে ঠিক কী কারণে আগুন লেগেছে তার কারণ এখন পর্যন্ত জানা যায়নি। আগুনে দগ্ধ অনেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  এদিকে আল জাজিরা বলছে, কেনিয়ার বোর্ডিং স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডে ১৭ জন নিহত ছাড়াও দগ্ধ ১৩ জনের অবস্থা গুরুতর। শুক্রবার পুলিশের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।  

হতাহতের বয়স এবং পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি তবে এদের বেশিরভাগই শিশু বলে প্রতিবেদনে বলা হয়েছে। প্রাইমারি স্কুলটিতে অন্তত ৮০০ জন শিক্ষার্থী পড়াশুনা করে। যাদের বয়স পাঁচ থেকে ১২ বছরের মধ্যে।  পুলিশের মুখপাত্র রেসিলা ওনিয়াঙ্গো বলেছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত চলছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। বার্তাসংস্থা এএফপিকে ওনিয়াঙ্গো বলেছেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে কিন্তু পুড়ে যাওয়ার কারণে তাদের চেনা যাচ্ছে না। 

কেনিয়ার প্রেসিডেন্ট এই ঘটনাকে বিধ্বংসী হিসেবে উল্লেখ করেছেন। এ ঘটনায় দায়ীদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *