কোচ নয়, ক্যাচ মিস করা খেলোয়াড়দের ব্যর্থতা: পাপন

Share Now..

টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্য না পাবার পেছনে বাংলাদেশ দলের ক্রিকেটারদের ক্যাচ মিস অন্যতম কারণ হয়ে ওঠেছে। সর্বশেষ ১০টি ম্যাচের মধ্যে যে নয়টিতে টাইগাররা পরাজিত হয়েছে সেগুলোতে অসংখ্য ক্যাচ মিস করেছে খেলোয়াড়রা। দিনকে দিন যেন সেটা বাড়ছে। সহজ ক্যাচগুলোও হাতে তালুবন্দি করতে পারছেন না তারা।

সর্বশেষ গতকাল শনিবার আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বেশ কয়েকটা ক্যাচ মিস করেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। যার কারণে হারতে হয়েছে। সুযোগগুলো কাজে লাগাতে পারলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হতে পারতো। এর আগের ম্যাচ জিতলেও সেদিনও ক্যাচ মিস হয়েছে অন্তত দুটি। তাইতো ম্যাচ শেষে বিরক্তি প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে, ক্যাচ ধরার ব্যর্থতা খেলোয়াড়দের। কোচদের কোনো দোষ নেই
এর আগে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যাচ মিসের কারণে কয়েকটি ম্যাচ হেরে যায় বাংলাদেশ। সেই ব্যর্থতায় চাকরি হারান ফিল্ডিং কোচ রায়ান কুক।

নাজমুল হাসান পাপন বলেন, ‘ফিল্ডিং কোচ (রায়ান কুক) বিদেশ থেকে আনা হলো। আমার জানামতে খুবই ভালো। তারপরও সবাই মনে করলো ফিল্ডিং কোচ বদল করা দরকার, দেশের কোচরা না কি আরও ভালো। এখন দেশি কোচ দেওয়া হয়েছে। সমস্যাটা কোথায়? আপনারা এগুলো কেন বলছেন জানি না, কোনো মানে হয় না।’

তিনি আরও বলেন, ‘একজন খেলোয়াড় সাধারণ ক্যাচ ধরতে পারবে। এটা সবাই ধরে নেয়, কোচ বা ম্যানেজমেন্টকে এখানে জড়ানো অনর্থক। আজকে (গতকাল) ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দেখে মনে হয়েছে জেতার মত স্পিরিট বা মনোযোগ ছিল না। আমি সুজনকে বলেছি, সবার সঙ্গে কথা বলতে, এই পারফরম্যান্স মেনে নেওয়ার মতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *