কোটি টাকা নিয়ে পরিবারসহ ব্যবসায়ী উধাও

Share Now..

\ চুয়াডাঙ্গা প্রতিনিধি \
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ব্যবসায় বিনিয়োগের কথা বলে বিভিন্ন এনজিও, ব্যবসায়ী, ওষুধ কোম্পানি ও সাধারণ মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা নিয়ে পরিবারসহ উধাও হয়ে গেছেন সুজা উদ্দীন নামে এক ফার্মেসী ব্যবসায়ী।
এ ঘটনায় গত রোববার রাতে ভুক্তভোগীরা আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সুজা উদ্দীন যশোর সদর পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত আছির আলীর ছেলে। সে বৈবাহিক সূত্রে আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের বাদেমাজু গ্রামে শশুর আব্দুল মান্নানের বাড়িতে বসবাস করত।
ভুক্তভোগীরা জানান, টাকা নিয়ে উধাও ব্যবসায়ী মিষ্টভাষি মো: সুজা উদ্দীন পৌর এলাকার হাইরোডে দীর্ঘ ৪ বছর ধরে ওষুধ ফার্মেসী ব্যবসা করতেন। তার অমাইক ব্যবহার আর মিষ্টিভাষার কারণে ব্যবসা করার সুবাদে এলাকার মানুষের সঙ্গে খুবদ্রæত তার সুসম্পর্ক গড়ে উঠে।
আর এ সুসম্পর্কের ফায়দা নিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে বেশি টাকা লাভ দেওয়ার লোভ দেখিয়ে টাকা নেন। তিনি স্থানীয় লোকজনকে ব্যবসায় বিনিয়োগ করে টাকা আয় করে কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দেন।
অভিযোগকারীদের মধ্যে রয়েছে ১৪ টি ঔষধ কোম্পানি পাবেন প্রায় ২৫ লাখ টাকা, ব্রাক এনজিও পাবে ৭ লাখ টাকা , একতা ডেইলি সমিতি ২৭ লাখ টাকা, ফোর স্টার সমিতি ৭ লাখ টাকা।
এছাড়া প্রতিবেশী কসমেটিকস ব্যবসায়ী ৪ লাখ টাকা, মোবাইল ব্যবসায়ীর নিকট থেকে ১ লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। অভিযোগকারীরা ছাড়াও আরও অনেকে রয়েছে যাদের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন ফার্মেসী ব্যবসায়ী মো: সুজা উদ্দিন। ভুক্তভোগীরা সহ এলাকাবাসীরা ধারণা করছেন সুজা উদ্দীন প্রায় দেড় কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন।
ভুক্তভোগী ব্যবসায়ী জহুরুল ইসলাম বলেন, আমি সুজা উদ্দিনকে বিশ্বাস করে আমার টাকা দিয়েছিলাম। তিনি আমার টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। আমি এখন নিঃস্ব। আমাকে রাস্তার ফকির বানিয়ে চলে গেছেন তিনি। ইবনে সিনা ফার্মার (এমআর) আসাদুজ্জামান বলেন, ব্যবসায়ীক সূত্রে কোম্পানির প্রায় ৭ লাখ টাকা বাকি দেওয়া হয়েছে। গত (১৪ নভেম্বর) মঙ্গলবার রাতের আধারে তিনি পরিবার নিয়ে উধাও হয়ে যায়। তিনি আরো বলেন, ১৪ টি ঔষধ কোম্পানি তার কাছে প্রায় ২৫ লাখ টাকা পাবেন। আলমডাঙ্গা থানার পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ

বলেন, থানায় কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের কয়েকটি টিম পলাতক সুজা উদ্দিনকে আটকের চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *