কোহলিকে চিনতেই পারলেন না রোনালদো!

Share Now..

বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। তার নাম শোনেনি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। মাঠের বাইরে সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ জনপ্রিয় এই ভারতীয় ব্যাটার। অনুসারীর সংখ্যায় টেক্কা দেন লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে। তবে কোহলিকে চিনতেই পারলেন না ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক কিংবদন্তি রোনালদো নাজারিও। 

ইউরোপ ও আমেরিকাতে দিন দিন ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পেলেও লাতিন আমেরিকা অঞ্চলের দেশগুলোতে এখনও সেভাবে জনপ্রিয় হয়ে উঠেনি ক্রিকেট। পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো কোহলিকে ভালো করেই চিনেন। কিন্তু ব্রাজিলিয়ান রোনালদো কোহলির নাম শুনে চিনতে পারেননি।

সম্প্রতি দুই বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর সঙ্গে দেখা করেছিলেন ইউটিউবার ‘স্পিড’। তিনি রোনালদোকে প্রশ্ন করেন, ‘আপনি বিরাট কোহলিকে চেনেন?’ ২০০২ বিশ্বকাপজয়ীর পাল্টা প্রশ্ন ছুড়ে দেন, ‘কে?’ স্পিড বলেন, ‘ভারতের বিরাট কোহলি।’ রোনালদোর অকপট জবাব, ‘না।’ বিস্ময় প্রকাশ করে স্পিড বলেন, ‘আপনি  কোহলিকে চেনেন না!’ 

জবাবে রোনালদো বলেন, ‘ও কে? কোনো খেলোয়াড় নাকি?’ উত্তর দিয়ে স্পিড বলেন, ‘ও একজন ক্রিকেট খেলোয়াড়।’ তারপর রোনালদো বলেন, ‘ও এখানে সে রকম জনপ্রিয় নয়। তাই হয়তো চিনি না।’ স্পিড বলেন, ‘হ্যাঁ সেটা হতে পারে। কিন্তু ও সেরা ক্রিকেটার। অনেকটা বাবর আজমের মতো। আপনি কখনও কোহলিকে দেখেননি?’ রোনালদোর উত্তর, না। কখনো দেখিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *