কোহলিকে ছাড়িয়ে যেতে পারে বাবর: ইমরান খান

Share Now..


বেশ কিছু দিন যাবতই ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলির সঙ্গে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের তুলনা করা হচ্ছে। দু’জনের মধ্যে কে ভাল সেটা নিয়েও চলছে আলোচনা। আবার অনেকের মতে কোহলিকে ছাড়িয়ে যেতে পারেন পাকিস্তানের অধিনায়ক। কোহলি এবং বাবর আজমকে নিয়ে চলমান প্রতিদ্বন্দ্বিতাকে আরও উস্কে দিয়েছে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ইমরান খান।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে এ বিষয়ে ভবিষ্যদ্বাণী করেছেন পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত সাবেক এই প্রধানমন্ত্রী। আসন্ন বিশ্বকাপে কোহলির ভারতকে ছাড়িয়ে যেতে পারে বাবরের পাকিস্তান বলে মনে করেন ইমরান খান। পাকিস্তানে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কিংবদন্তী এই ক্রিকেট তারকা বলেন, এই মুহূর্তে তিনি ক্রিকেট থেকে দূরে থাকলেও তার ধারণা কোহলি ও বাবার একই ধরনের ব্যাটার। পাশাপাশি তিনি বলেছেন, তার দৃঢ় বিশ্বাস ৩৩ বছর বয়সী কোহলির ব্যাটিং রেকর্ড ভাঙ্গবেন তরুণ ব্যাটার বাবর।
ইমরান খান বলেন, ‘এই মুহূর্তে আমি ক্রিকেট দেখার সময় পাইনি। তবে আমার ধারণা বিরাট কোহলি ও বাবর আজম একই মানের ব্যাটার। তবে বিরাটকে ছাড়িয়ে যাবেন বাবর আজম। দেখে যতটুকু বুঝা যায় তার (কোহলি) চেয়েও বেশি ভালো বাবর।’

বিশ্ব ক্রিকেটে দুই জনকে নিয়ে বিভক্তি থাকলেও নিজেদের মধ্যে দারুণ সম্পর্ক রয়েছে এই দুই প্রতিবেশী দেশের ক্রিকেটারের মধ্যে। গত বছর কোহলি যখন নিজের ব্যাটিং নিয়ে সমালোচিত, তখনই তার পক্ষ নিয়ে সামাজিক মাধ্যমে সরব হন বাবর।

ওই বছর এশিয়া কাপের শেষ দিকে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ২৮ বছর বয়সী পাক অধিনায়কের প্রশংসা করে কোহলি বলেন, ‘বাবর দারুণ এক মানুষ। তার সঙ্গে আমার সব সময় ভালো কথোপকথন হয়। যেহেতু বয়সে সে আমার অনেক ছোট, তাই বন্ধুত্বের কথা বলব না। তবে সেখানে শ্রদ্ধাবোধ আছে। এটি সবসময় থাকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *