খুলনার মহাসমাবেশকে ঘিরে যশোরে আতঙ্কে বিএনপি, দুইদিনে অর্ধশতাধিক নেতাকর্মী আটক

Share Now..

যশোর প্রতিনিধিঃ

খুলনার মহাসমাবেশকে ঘিরে যশোরে আতঙ্কে রয়েছে বিএনপির নেতাকর্মীরা। দুইদিনে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
আগামী ২২ অক্টোবর খুলনায় বিএনপির মহাসমাবেশ। সমাবেশ সফল করতে যশোরের বিভিন্ন হাট-বাজারে দলীয় নেতাকর্মীরা প্রচার প্রচারণা চালাচ্ছে। দলটির অভিযোগ, জেলাটি থেকে ৫০ হাজার মানুষ সমাবেশ স্থলে যেতে প্রস্তুতি নিয়েছে। আর এটাকে বাঁধাগ্রস্থ করতে অপকৌশল নেয়া হয়েছে। তারা দলীয় নেতাকর্মীদের বাড়িতে গিয়ে অভিযান চালাচ্ছে, করছে আটক। গত দুই দিনে অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিএনপির নেতাদের ভাষ্য, বিএনপির সমাবেশ বানচাল করতে সরকার পরিবহন বন্ধের যে সিদ্ধান্ত নিয়েছে; তাদের সেই কৌশল উপেক্ষা করে খুলনার সমাবেশ সফল করবে।

যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, সরকার কত জনবিছিন্ন! একটা রাজনৈতিক দলের বিভাগীয় সমাবেশ করবে সেটা বানচাল করতে নানা ধরণের পরিকল্পনা নিয়েছে। প্রস্তুতি সভা করতে দিচ্ছে না, পরিবহন বন্ধ করে দিলো। আবার বিএনপির কর্মীরদের বাড়ি বাড়ি যেয়ে তাদের গ্রেফতার করছে। তবে আমরা রণকৌশল পরিবর্তন করেছি। সরকার এর আগেও আমাদের সমাবেশগুলোতে বাধা দিলেও বন্ধ করতে পারেনি; বরং লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়েছে। আমরা বিশ্বাস করি সরকারের সকল অপকৌশল হটিয়ে দিয়ে যশোরের সাধারণ মানুষসহ নেতাকর্মীরা খুলনা বিভাগীয় সমাবেশ সফল করবে। সরকার যেহেতু যাতায়াত ব্যবস্থা বন্ধ করে কৌশল নিয়েছে; আমরাও বিএনপি নেতাকর্মীরাও কৌশল অবলম্বন জনসমাগম করে রেকর্ড সৃষ্টি করবো।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, আগামী ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ বানচাল করতে পুলিশ পরিকল্পিতভাবে গ্রেফতার চালাচ্ছে। এর মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন তারা। সোমবার রাতে সদরের নরেন্দপুর ইউনিয়ন পরিষদের একজন মেম্বার ও স্থানীয় একজন যুবলীগ কর্মীর ইতোপূর্বে দায়ের করা পৃথক দুটি হামলার পেন্ডিং মামলায় ১৭ নেতাকর্মীকে আটক দেখানো হয়। মঙ্গলবার আটক নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। বুধবার ভোররাতে মণিরামপুর উপজেলায় ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া এই ২৮জনসহ জেলার বিভিন্ন উপজেলায় গত দুইদিনে অর্ধশতাধিক নেতাকর্মীদের গ্রেফতার করেছে।

এ বিষয়ে জানতে চাইলে, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন বলেন, আমরা খুলনার সমাবেশে ৫০ হাজারের বেশি মানুষকে নিয়ে যেতে প্রস্তুতি নিয়েছি। মহাসমাবেশ বাধাগ্রস্ত করতে পুলিশ পরিকল্পিতভাবে নেতাকর্মীদের আটক করেছে। কিন্তু এতে সরকারের উদ্দেশ্য সফল হবে না।

এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেলাল হোসাইন বলেন, ‘পুলিশ পরিকল্পিতভাবে গ্রেফতার করছে না; যাদের বিরুদ্ধে ভাংচুর বা অন্যান্য মামলা রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে।

One thought on “খুলনার মহাসমাবেশকে ঘিরে যশোরে আতঙ্কে বিএনপি, দুইদিনে অর্ধশতাধিক নেতাকর্মী আটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *