গাজায় ভুলবশত নিজেদের ৩ নাগরিককেই গুলি করে মারলো ইসরায়েল

Share Now..

ইসরায়েলি সেনাবাহিনী ভুল করে তাদের ৩ নাগরিককে গুলি করে হত্যা করেছে। গাজা সিটির যুদ্ধবিধ্বস্ত এলাকায় যুদ্ধের সময় ভুলবশত হুমকি হিসেবে চিহ্নিত করার পর হামাসের হাতে আটক তিন জিম্মিকে গুলি করে হত্যা করেছে তাদের সেনারা।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, ইয়োতাম হাইম ও অ্যালন শামরিজ নামক দুই ইসরায়েলিকে হামাসের সদস্যরা ৭ অক্টোবরের হামলার সময় কাফার আজা কিববুৎজ এলাকা থেকে ধরে নিয়েছিল। সামের নামক একজনকে নেওয়া হয় আম কিববুৎজ এলাকা থেকে।

এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, যুদ্ধের সময় আইডিএফ ভুল করে তিনজন ইসরায়েলি জিম্মিকে হুমকি হিসেবে চিহ্নিত করেছিল। ফলস্বরূপ সৈন্যরা তাদের দিকে গুলি চালায় এবং তারা নিহত হয়।

ইসরায়েলী সেনাবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছেন, আমরা এখনও সমস্ত বিবরণ জানি না। সেনাবাহিনী গভীর শোক প্রকাশ করছে এবং বিষয়টি তদন্ত করছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক বিবৃতিতে বলেন, সমগ্র ইসরায়েলের জনগণের সঙ্গে আমি গভীর শোকের সঙ্গে মাথা নত করছি এবং অপহৃত আমাদের তিন সন্তানের মৃত্যুতে শোক প্রকাশ করছি। দুঃসময়ে শোকাহত পরিবারগুলোর প্রতি আমার সমবেদনা রইলো।

এদিকে, আলজাজিরার ভিডিও সাংবাদিক সামের আবু দাক্কাকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। আবু দাক্কা আবু দাক্কা ও সংবাদদাতা ওয়ায়েল আল-দাহদুহ গাজার একটি স্কুলে রিপোর্ট করার সময় ছুরিকাঘাতে আহত হন।

ইসরায়েলি সামরিক বাহিনীর নিন্দা জানিয়ে আলজাজিরা এক বিবৃতিতে বলেছে, আঘাত পাওয়ার পর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে সামেরকে রক্তাক্ত অবস্থায় হত্যা করা হয়। ইসরায়েলি বাহিনী অ্যাম্বুলেন্স ও উদ্ধারকর্মীদের তার কাছে পৌঁছাতে বাধা দেয়। অতি প্রয়োজনীয় জরুরি চিকিৎসাও দিতে অস্বীকার করে ইসরায়েলি বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *