চীন সফর বাতিল, বড় ধাক্কা আর্জেন্টিনার

Share Now..

এ বছর কোপা আমেরিকায় অংশগ্রহণকারী সব দলের জন্য প্রীতি ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকার আগে চীনে নাইজেরিয়া এবং আইভরিকোস্টের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি আগেই বাতিল হয়েছিল। এবার আইভরিকোস্টের সঙ্গে ম্যাচটিও বাতিল ঘোষণা করা হয়েছে।

কোপা আমেরিকার আগে গুরুত্বপূর্ণ দুটি প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় বড় ধাক্কাই খেল আর্জেন্টিনা। হংকংয়ে লিওনেল মেসির না খেলাকে কেন্দ্র করে তৈরি হওয়া ক্ষোভের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ‘এই ঘটনার প্রভাব খেলাধুলার সীমাকে ছাড়িয়ে গেছে।’ 

এদিকে, সম্প্রতি এক প্রীতি ম্যাচে হংকং একাদশের মুখোমুখি হয়েছিল ইন্টার মায়ামি। বিশ্বকাপজয়ী মেসির খেলা দেখার জন্য সেদিন মাঠে উপস্থিত হয়েছিল ৩৮ হাজারেরও বেশি দর্শক। কিন্তু সবাইকে হতাশ করে সেদিন মাঠে নামেননি আর্জেন্টিনার অধিনায়ক। তবে, জাপানে গিয়ে ভিসেল কোবের বিপক্ষে মেসি মাঠে নামলে পরিস্থিতি আরও ঘোলাটে হয়। এই ঘটনা হংকং ফুটবলপ্রেমীদের আরও খেপিয়ে দেয়।

হংকং সরকার বিষয়টি নিয়ে ইন্টার মায়ামির কাছে ব্যাখ্যাও চায়। শেষ পর্যন্ত এই ঘটনার রেশে আর্জেন্টিনার চীন সফরই বাতিল হয়ে গেল। এক বিবৃতিতে বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে, ‘লিওনেল মেসি যে ম্যাচটিতে অংশ নেবেন, বেইজিং এই মুহূর্তে সেই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে না।’ এদিকে, জুনে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকার আগে প্রস্তুতির জন্য এ দুই ম্যাচকে পাখির চোখ করেছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু এখন চীন সফর বাতিল হওয়ায় বেশ বিপাকেই পড়ল আর্জেন্টিনা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *