জোড়া ফিফটিতে ভাল অবস্থানে পাকিস্তান 

Share Now..

বৃষ্টির বাগড়ার পর শুরু হয় খেলা। শুরুতেই ১৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান। এরপর সৌদ শাকিল ও সায়েম আয়ুবের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। এই দুই ব্যাটারের ফিফটিতে ভালো অবস্থানে থেকে প্রথম দিন শেষ করেছে স্বাগতিকরা। 

বুধবার (২১ আগস্ট) রাওয়ালপিন্ডিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই পাক ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফেরান টাইগার পেসার হাসান মাহমুদ। ১৪ বলে ২ রান করে আউট হন আব্দুল্লাহ। তার বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক শান মাসুদ। আরেক ওপেনার সায়েম আয়ুবকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন পাক অধিনায়ক। তবে পাকিস্তান শিবিরে দ্বিতীয় আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম।

দলীয় ১৪ রানে ১১ বলে ৬ রান করে আউট হন মাসুদ। এরপর ক্রিজে আসা বাবর আজমক নিজে দ্বিতীয় শিকারে পরিণত করেন শরিফুল। রানের খাতা খোলার আগেই লিটন দাসের উড়ন্ত ক্যাচে সাজঘরে ফিরে যান বাবর। বাবরের বিদায়ের পর ক্রিজে আসা সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সায়েম। টাইগার বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সায়েম।

তবে দলীয় ১১৪ রানে ৫৬ রান করা সায়েমকে আউট করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন হাসান মাহমুদ। সায়েমের বিদায়ে ভাঙে ৯৮ রানের জুটি। 

এরপর ক্রিজে আসা মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান শাকিল। ৮২ বলে ফিফটি তুলে নেন তিনি। প্রথম দিন শেষে ৪১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করেছে পাকিস্তান। শাকিল ৫৭ রিজওয়ান ২৪ রানে অপরাজিত আছেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *